‘তোমরা আনি দাও- হামার ছোইলোক’

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ১৭:৪৩

‘হামার ছোইল কোনঠে আছে, তোমরা আনি দাও- হামার ছোইলোক।’ এমনি আর্তি দিনাজপুরের খানসামা উপজেলায় অপহৃত ৭ বছরের শিশু আরিফুজ্জামানের মা মেরিনা আক্তারের।

ঘটনাটি ঘটেছে, ২ ডিসেম্বর শুক্রবার বিকাল সাড়ে ৪টায় খানসামা উপজেলার ইউপি ৪নং খামারপাড়া ইউপির কায়েমপুর ডাক্তারপাড়া গ্রামে।

সরেজমিনে রবিবার দুপুরে গিয়ে জানা গেছে, ওই গ্রামের আতিউর রহমানের ছেলে এবং চেহেলগাজী মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্র আরিফুরজ্জামান (৭) খেলতে বাড়ির বাইরে গেলে শুক্রবার বিকাল সাড়ে ৪টায় নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান পায়নি অভিভাবকরা।

আরিফুজ্জামানকে অপহরণের পর এক লাখ মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এ ঘটনায় সন্দেহভাজন তিন যুবককে আটক করেছে পুলিশ। তবে অপহরণের দুই দিন অতিবাহিত হলেও এখনো উদ্ধার হয়নি শিশুটি।

অপহরণের পর রাত সাড়ে ৮টায় শিশুটির দিন মজুর পিতা আতিউর রমানের কাছে মুঠোফোনে অজ্ঞাত নম্বর থেকে জানানো হয়, ‘ছেলেকে ফিরে পেতে হলে এক লাখ টাকা দিতে হবে।’ এই বলে ফোনটি কেটে দেয়।

পিতা আতিউর রহমান বলেন, ওই রাতেই মোট তিনবার ফোন দিয়েছে আমাকে। ২য়বার ফোন দিয়ে বলেছে, ‘সৈয়দপুর বাস টার্মিনালে এক লাখ টাকা নিয়ে যেতে’। ৩য়বার বলেছে, ‘কাউকে বিষয়টি না জানানোর জন্য। বললে তারা আমার ছেলেকে মেরে ফেলবেও বলেছে।’ আমি গরিব মানুষ। তাদের কেঁদে কেঁদে আমার ছেলের প্রাণ ভিক্ষা চেয়েছি। ওরা ফোন কেটে দিয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আকতার হোসেন বলেছেন, আমি শিশু অপহরণের বিষয়টি শনিবার সকালে তার পিতার কাজে জানার পর আইনের আশ্রয় নিতে বলি। তাকে নিয়ে থানায় যাই। একটি অভিযোগ দায়ের করা হয় থানায়।

সরেজমিনে গিয়ে জানা যায়, আতিউর-মেরিনা দম্পতির তিন ছেলে। আরিফুজ্জামানেই ছোট।

আরিফুরজ্জামান বাড়ির পার্শ্ববর্তী চেহেলগাজী মাদ্রাসায় প্রথম শ্রেণিতে পড়ে বলে জানিয়েছে, অপহৃত শিশুর মা মেরিনা আক্তার। তিনি বলেন, ‘প্রতিদিনের নাগাল ছোইলটা হামার বাড়ি থাকি বের হইছে খেলিবার জন্যে। এইভাবে ছোইলটা হারাই যাবি ভাবোনি। হামার ছোইল কোনঠে আছে, তোমরা আনি দাও-হামার ছোইলোক।’

এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে ওই এলাকা থেকে সন্দেহভাজন তিন যুবককে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন, কায়েমপুর মাস্টারপাড়া গ্রামের আব্দুল মালেকের ছেলে সরিফুল (২৪), গফুর উদ্দীন শাহপাড়া গ্রামের ওবায়দুরের ছেলে শামীম (২২) ও একই এলাকার মো. রিয়াজুলের ছেলে শাহিনুর।

খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্ত রঞ্জন রায় ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শিশু অপহরণের একটি অভিযোগ আমরা পেয়েছি। আমরা জোর তৎপরতা অব্যাহত রেখেছি,শিশুটি উদ্ধারের। সন্দেহভাজন তিনজনকে আটক করা হয়েছে সত্য। আমরা জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হবে। শিশুটি উদ্ধারে সর্বপ্রকার প্রচেষ্টা অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে পেট্রল পাম্পে আগুন, জনতার হামলায় আহত ফায়ারের দুই কর্মীসহ ৪

চাঁদপুরে জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার, আদালতে সোপর্দ

টেকনাফে টমটমচালক হত্যার রহস্য উন্মোচন, মূল হোতাসহ গ্রেপ্তার ৬

সাঁথিয়ায় অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার তিন কর্মকর্তা

৬ লাখ মেট্রিক টন ইলিশ উৎপাদনের সম্ভাবনা দেখছেন চাঁদপুর জেলা মৎস কর্মকর্তা

হাতিয়ায় ডুবে যাওয়া জাহাজের ১১ নাবিক উদ্ধার, একজন নিখোঁজ

কুমিল্লায় পৃথক ঘটনায় পানিতে ডুবে মারা গেল ৪ শিশু

ঝিনাইদহে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

জব্বারের বলিখেলার ১১৫তম আসরে চ্যাম্পিয়ন বাঘা শরীফ

ব্রাহ্মণবাড়িয়ায় মহারাজ আনন্দ স্বামীর ১৯৩ তম জন্মবার্ষিকী পালিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :