প্রথম সিরিজের ফাইনাল খেলা ১০ ডিসেম্বর: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২২, ২২:৩৮

আগামী ১০ ডিসেম্বরের গণসমাবেশ সফল করতে বিএনপি অতি উৎসাহী হবে না, মাথানতও করবে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, প্রথম সিরিজের ফাইনাল খেলা ১০ ডিসেম্বর। দ্বিতীয় সিরিজের খেলা ১০ ডিসেম্বরের পর আপনাদের জানিয়ে দেব। খামাখা আগ বাড়িয়ে পা লাগাইয়েন না।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ নির্বাচন আজ সময়ের দাবি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম। এতে আরো বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

আওয়ামী লীগকে উদ্দেশ করে গয়েশ্বর চন্দ্র আরও বলেন, আপনাদেরকে অশেষ ধন্যবাদ যে আপনারা আপনাদের বাহিনী দিয়ে আমাদের সাধারণ সভাকে অসাধারণ করে দিয়েছেন।

গয়েশ্বর বলেন, এটা যদি খেলা হয়ে থাকে তাহলে নয়টি খেলা আমরা সফলভাবে সম্পন্ন করেছি। আগামী ১০ ডিসেম্বরও আমরা সফল হব। প্রথম খেলা চট্টগ্রামে হেরে গেলেন, এরপর ময়মনসিংহ, খুলনায় রাত বারোটায় জনসভা শুরু করি। সাধারণ একটা জনসভায় এত বাাধা। ৯টা খেলায়ই সব দিয়ে চেষ্টা করলেন কিন্তু তারা পরাস্ত হলেন।

আন্দোলনের দায়িত্ব যখন জনগণ নেয়, তখন দল মুখ ঘুরায় নেয় না বলেও মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ‘বাংলাদেশের এমন কোনো জায়গা নাই যেখান থেকে ১০ তারিখে মানুষ ঢাকায় আসবে না।’

গয়েশ্বর বলেন, আমরা কোনো সন্ত্রাস নৈরাজ্য করব না। কিন্তু সরকার করবে। তাদের দলগুলো ভাগ করে নিচ্ছে কে কোন অপকর্ম করবে। ৯টা জেলায় বাস বন্ধ করল কিন্তু ঢাকায় করল না। কারণ রাস্তায় রাস্তায় বাস থামাবে, চেক করবে। সময় নেবে। সাদা পোশাকে পুলিশিই হয়তো ওই বাসে, গাড়িতে আগুন দেবে। আর সরকার বলবে বিএনপি আগুন সন্ত্রাস সৃষ্টি করছে।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :