রাত পোহালেই চুয়াডাঙ্গা জেলা আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

আহসান আলম, চুয়াডাঙ্গা
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২২, ১৬:০০

সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দীর্ঘ ৭ বছর ১২ ডিসেম্বর চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। পদপ্রত্যাশীদের ও নেতা-কর্মীদের বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও তোরণে তোরণে ছেয়ে গেছে জেলা শহর ও আশপাশের এলাকা। সম্মেলনের স্থান টাউন ফুটবল মাঠে প্যাণ্ডেলসহ তৈরি করা হয়েছে নৌকার আদলে বিশালাকার মঞ্চ।

নেতা-কর্মীদের ভাষ্য, সম্মেলনে কাউন্সিলরদের মতামত ও আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কেন্দ্রীয় শীর্ষ নেতৃবৃন্দ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যোগ্য নেতৃত্বকেই চূড়ান্ত করবেন। সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ।

ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম প্রধান বক্তা এবং খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, কার্যনির্বাহী কমিটির সদস্য আমিরুল আলম মিলন এমপি, পারভীন জামান কল্পনা, গ্লোরিয়া সরকার ঝর্ণা এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

দলের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে বর্তমান সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এবং সহসভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাসের নাম আলোচনায় আছে।

অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে বর্তমান সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদের পাশাপাশি বর্তমান সহসভাপতি চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলি আজগার টগর ও সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদীর নাম জোরেশোরে শোনা যাচ্ছে।

২০১৫ সালের ২ ডিসেম্বর টাউন ফুটবল মাঠে জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। কাউন্সিলে সোলায়মান হক জোয়ার্দ্দারকে সভাপতি ও আজাদুল ইসলাম আজাদকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। পরে ২০১৬ সালের ১৩ এপ্রিল স্থানীয় একটি হোটেলে জেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ঠ পূর্ণাঙ্গ কমিটির তালিকা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার বলেন, অতিথি চূড়ান্ত করার পাশাপাশি চারটি উপজেলা ও একটি সাংগঠনিক ইউনিটের (দর্শনা থানা) ২১৮ জন কাউন্সিলর এবং ৫০ হাজার ডেলিগেট ও গণমাধ্যমকর্মীদের আমন্ত্রণসহ সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এছাড়াও, আমন্ত্রণ জানানো হয়েছে ১০ হাজারের অধিক আওয়ামী লীগের প্রবীণ ও ত্যাগী নেতাদের। পার্শ্ববর্তী জেলা মেহেরপুর, ঝিনাইদহ, কুষ্টিয়া জেলার সভাপতি-সম্পাদকদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। ১৪ দলীয় জোটসহ স্বাধীনতার স্বপক্ষের সকল দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। ১২ ডিসেম্বরের চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হবে এ যাবৎকালের সব চাইতে বড় জনসমাগমপূর্ণ, উৎসবমুখর, আনন্দঘন এবং জমকালো।

জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী বলেন, নেতাকর্মীরা আমাকে চাই। দলের জন্য যোগ্য, শিক্ষিত নেতা তাঁদের চাওয়া। আমি আশাবাদী দল আমাকে মূল্যায়ন করবে। মাননীয় প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দিবেন, সেটাই আমরা মেনে নেবো। দলকে শক্তিশালী করতে কাজ করে যাবো।

চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সহসভাপতি আসাদুল হক বিশ্বাস বলেন,‘ তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে আমি নির্বাচিত হয়েছি। দলীয় নেতাকর্মীদের চাই আমি সভাপতি হই।’

সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান বলেন, নেতা-কর্মীদের দীর্ঘদিনের দাবি সাংগঠনিক প্রয়োজনেই সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা শহরের বাসিন্দা হোক । তাঁদের মতামতকে শ্রদ্ধা রেখেই সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী। আমার বিশ্বাস সংশ্লিষ্ঠরা যথাযথ মূল্যায়ন করবেন।’

সাধারণ সম্পাদক প্রার্থীতা প্রসঙ্গে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজী আলি আজগার টগর এমপি বলেন, চাওয়া-পাওয়া তো থাকতেই পারে। তৃণমূলকে শক্তিশালী করার জন্যে কাউন্সিল হচ্ছে। আমরা একটা ভালো কমিটি চাই। সামনে আন্দোলন-সংগ্রাম ফেস করে জাতির পিতার সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। জননেত্রী শেখ হাসিনা সবই জানেন। তিনি যেটা ভালো মনে করবেন, তা আমাদের দলের জন্য অবশ্যই মঙ্গল হবে।’

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :