দশ নম্বর জার্সি কাউকে দেবেন না স্কালোনি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০২২, ২০:১৮

১৯৮৬ সালে দিয়েগো ম্যারাডোনার হাত ধরে বিশ্বকাপ জেতার পর একে একে কেটে যায় ৩৬ বছর। অতপর ফুটবলের জাদুকর লিওনেল মেসির ম্যাজিকে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ের সেই মহানায়কের জন্য আগামী ২০২৬ সাল পর্যন্ত ১০ নম্বর জার্সিটি রেখে দেবেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

২০১৪ সালেই সে সময়ের অধরা বিশ্বকাপ নিজেদের করে নিতে পারত আর্জেন্টিনা। দলকে ফাইনাল পর্যন্ত টেনে নিলেও শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসতে পারেননি ৩৫ বছর বয়সী মেসি। আবেগের বশে নিয়েছিলেন অবসরও। হয়তো সেখানেই শেষ হয়ে যেত তার ফুটবল ক্যারিয়ার।

পরক্ষণে মেসি উপলব্ধি করেন যে, দেশকে তার আরও দেওয়া বাকি। তাই অবসর ভেঙ্গে ফিরে আসেন তিনি। কিন্তু এরপরও মিলছিল না বিশ্বকাপের ট্রফি। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে এই ফ্রান্সের বিপক্ষে ৪-৩ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে দ্বিতীয় রাউন্ডেই।

তবুও হতাশ হননি সাতবারের ব্যালন ডিঅর জয়ী এই তারকা ফুটবলার। ২০২১ সালে এসে জাতীয় দলের জার্সিগায়ে পেয়ে যান প্রথম শিরোপা। কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। এরপর ফাইনালিসিমায় হারিয়েছে ইতালিকে। আর সবশেষ পেয়ে গেলেন অমরত্ব। ফ্রান্সকে হারিয়ে জিতলেন বিশ্বকাপের ট্রফি।

এটাই নিজের শেষ বিশ্বকাপ বলে ঘোষণা দেওয়া মেসি এখনও অবসরের ঘোষণা দেননি লিওনেল মেসি। আর দলীয় কোচ লিওনেল স্কালোনিও সেটি চান না। ২০২৬ সালের বিশ্বকাপেও খেলুক মেসি- এমনটাই চাওয়া ৪৪ বছর বয়সী স্কালোনির। অবসরের সিদ্ধান্ত মেসির ওপর ছেড়ে দিয়ে তিনি জানান, লিও’র জন্য নাম্বার টেন জার্সি রেখে দিতে চান তিনি।

এ বিষয়ে স্কালোনি বলেন, ‘আমি মনে করি, আগামী বিশ্বকাপের জন্য আমাদের উচিত তার জন্য একটা জায়গা সংরক্ষিত রাখা। এটার মানে হলে, যদি মেসি খেলা চালিয়ে যেতে চায় তাহলে তার জন্য নাম্বার টেন সংরক্ষণ করে রাখা যেতে পারে। আমি মনে করি, আর্জেন্টিনার জার্সিতে সে খেলবে কিনা এই সিদ্ধান্ত নেওয়ার অধিকার সে অর্জন করেছে।’

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :