বিপিএলের প্রথম সেঞ্চুরি আজমের, খুলনার সংগ্রহ ১৭৮ রান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২৩, ২১:০৫ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৩, ২০:২০

মিরপুর অনুষ্ঠিত বিপিএলের দিনের দ্বিতীয় ম্যাচে এবারের আসরের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন খুলনা টাইগার্সের পাকিস্তানি ব্যাটার আজম খান। তার এই সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৮ রান সংগ্রহ করল খুলনা টাইগার্স। ফলে জিততে হলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে তুলতে হবে ১৭৯ রান।

ম্যাচের শুরুতে টস জিতে খুলনাকে ব্যাট করার আমন্ত্রণ জানান চিট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দলনেতা শুভাগত হোম। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। চার ওভারের মাথায় দুই ব্যাটারকে হারায় দল। ৫ রানে সার্জিল খান ও ৬ রানে সাজঘরের পথ ধরেন হাবিবুর রহমান।

তবে তাতেই কোনো চাপে পড়তে হয়নি টাইগার্সদের। তামিম ইকবালকে সঙ্গে নিয়ে মাত্র ৬২ বলে ৯২ রানের জুটি গড়েন আজম খান। ৩৭ বল খেলে ৪০ রানে আউট হন তামিম। এরপর ১ রানে ইয়াসির রাব্বি ও ১০ রানে সাব্বির রহমান সাজঘরের পথ ধরেন।

এদিকে আপনতালেই খেলতে থাকেন চট্টগ্রামের উইকেটকিপার ব্যাটার আজম খান। অর্ধশতক পূরণের পর শেষ ওভারে তুলে নেন ব্যক্তিগত শতক। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১০৯ রানে। মাত্র ৫৮ বলে খেলা তার এই ইনিংসটি নয়টি চার ও আটটি ছয়ে সাজানো। এদিকে ২ রানে অপরাজিত থাকেন ওয়াহাব রিয়াজ।

চট্টগ্রামের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন ডানহাতি পেসার আবু জায়েদ রাহী। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন তিনজন বোলার।

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :