টেকনাফে সাড়ে পাঁচ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৩, ১৮:০১

কক্সবাজারের টেকনাফের হ্নীলা নাফ নদীতে অভিযান চালিয়ে ৫ কোটি ৬৭ লাখ টাকা মূল্যমানের ১ কেজি ৭৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এক বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার ভোরে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপির সীমান্ত সুরক্ষা টহলদল বিআরএম ১৩ এবং ১৪ এর মাঝ বরাবর সম্মানঘাট এলাকা সংলগ্ন বেড়িবাঁধ

এলাকায় নাফ নদীর পাড় দিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টাকালে একজন লোককে দেখতে পায়। টহলদল ওই ব্যক্তিকে দেখামাত্র চ্যালেঞ্জ করে দ্রুত তার দিকে অগ্রসর হয়। ওই ব্যক্তি দূর হতে বিজিবির টহলদলের উপস্থিতি টের পাওয়া মাত্রই তার হাতে থাকা একটি পুটলা ফেলে রাতের অন্ধকার এবং ঘনকুয়াশার সুযোগে নাফ নদীতে লাফ দিয়ে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ওই স্থানে পৌঁছে অভিযান পরিচালনা করে কেওড়া বাগানের পাশে নাফ নদীতে অর্ধনিমজ্জিত অবস্থায় চোরাকারবারির ফেলে যাওয়া একটি পুটলা উদ্ধার করে।

উদ্ধারকৃত পুটলার ভেতর থেকে ১ কেজি ৭৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫ কোটি ৬৭ লক্ষ টাকা। পরবর্তীতে টহলদল কর্তৃক ওই এলাকায় সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারি কিংবা তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। ওই স্থানে অন্য কোনো অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি, বিধায় চোরাকারবারিকে শনাক্ত করাও সম্ভব হয়নি। তবে, চোরাকারবারিকে শনাক্ত করার জন্য এই ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেট বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম শেষে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলেও ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন লে. কর্নেল খালিদ মোহাম্মদ ইফতেখার।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :