সাবেক সংসদ সদস্য দেলোয়ার হোসেন আর নেই

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জানুয়ারি ২০২৩, ১৬:৩০ | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২৩, ১৬:২৬

বরগুনা-১ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এবং জেলা পরিষদ ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন মৃত্যু বরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ৭টায় বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাবেক এমপি দেলোয়ার হোসেনের মরদেহ বরিশাল থেকে নিয়ে এসে বরগুনা সার্কিট হাউজ মাঠে দুপুর ২টায় জানাজা শেষ করে তার নিজ বাড়ি আয়লাপাতাকাটায় বিকেল ৪টার দ্বিতীয় জানাজা নামাজ শেষ করে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে।

এর আগে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ বরগুনা কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়।

দেলোয়ার হোসেন ২০০১ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে বরগুনা -১ সংসদীয় আসন (বরগুনা-বেতাগী) থেকে স্বতন্ত্র সংসদ সদস্য নির্বাচিত হন। দেলোয়ার হোসেন ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন শুরু করেন।

জেলা ছাত্রলীগের সভাপতি থাকাবস্থায় তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। বরগুনার অপরাধীদের অভয় অরণ্য পরিচিত আয়লা-পাতাকাটা ইউনিয়নের চিহ্নিত ডাকাত দলকে সাহসিকতার সঙ্গে দমন করে জেলাজুড়ে আলোড়ন সৃষ্টি করেন। একজন সাহসী ও ত্যাগী নেতা হিসেবে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।

২০০১ সালে দলের বিদ্রোহী হয়ে নির্বাচন করায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়। দীর্ঘ দিন দলের বাইরে থাকলেও আওয়ামী লীগ বা মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান নেননি। জাতীয় সংসদে তৎকালীন বিএনপি জোট সরকারের বিরুদ্ধে জোড়ালো ভূমিকাও রাখেন তিনি। পরে দলীয় সভানেত্রী শেখ হাসিনা তাকে জেলা পরিষদের প্রশাসক, পরে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দিলে দেলোয়ার হোসেন জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন এবং সদ্য বিদায়ী বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান ছিলেন। তার পরিবারে স্ত্রী এবং এক কন্যা সন্তান রয়েছে।

দেলোয়ার হোসেনের মৃত্যুতে জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য আ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, সংসদ সদস্য সুলতানা নাদিরা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আ. রশিদ, মোতালেব মৃধা, বরগুনা পৌর মেয়র আ্যাড. কামরুল আহসান মহারাজ, বরগুনা উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি আ্যাড শাহজাহানসহ দলের নেতাকর্মী ও সাধারণ মানুষ শোক জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :