কুড়িগ্রামে শীতজনিত কারণে হাসপাতালে শিশুর মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২৩, ১৬:০০

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নিউমোনিয়া আক্রান্ত হয়ে আবদুর রহমান (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার ভোরের দিকে তার মৃত্যু হয়।

নিহত শিশু আবদুর রহমান কুড়িগ্রাম পৌরসভার মুন্সিপাড়া এলাকার জাহাঙ্গীরের ছেলে।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের জরুরি শাখায় কর্মরত নার্সিং সুপারভাইজার জুলেখা বেগম জানান, নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে আবদুর রহমান নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা, শাহীনুর রহমান সরদার জানান, নিউমোনিয়ায় আবদুর রহমান নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার হাসপাতালে মোট ৩১১জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে ডায়রিয়া ওয়ার্ডে ৪৫ জন, শিশু ওয়ার্ডে ৫৩ জন এবং বাকি রোগীরা জেনারেল ওয়ার্ডে চিকিৎসা গ্রহণ করছে।

এদিকে কুড়িগ্রামের উপর দিয়ে বইছে মাঝারি ধরণের শৈত্য প্রবাহ। তীব্র ঠান্ডা ও কুয়াশার কারণে জনজীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। বিশেষ করে শ্রমজীবী মানুষজন শীতের তীব্রতায় নাকাল হয়ে কাজ করছে। শিশু ও বয়স্করা শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে।

জেলার রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্র জানিয়েছে বুধবার সকালে কুড়িগ্রাম জেলায় এ বছরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :