রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল বুধবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১৫:৫৫ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৩, ১৫:৪৪

রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল আগামীকাল বুধবার ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বলেন, বুধবার কমিশনের বৈঠক শেষে রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বৈঠক শেষে মঙ্গলবার বিকালে তিনি এ তথ্য জানান। এর আগে দুপুরে সংসদ ভবনের স্পিকারের কার্যালয়ে তার সঙ্গে বৈঠক করেন সিইসি। সেখান থেকে নির্বাচন কমিশন সচিবালয়ে ফিরে সিইসি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

সিইসি বলেন, ‘স্পিকারের সঙ্গে বৈঠক হয়েছে। চলমান সংসদের সদস্যদের নিয়ে ভোটার তালিকা হবে। তারা রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেবেন। আগামীকাল কমিশনের বৈঠক শেষে রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।’

৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন। সেই হিসাবে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সংসদের অধিবেশন বাড়ানোর প্রয়োজন পড়বে না। আইনের বাধ্যবাধকতার কারণে ২৩ জানুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারির মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন করতে হবে।

টানা দুই মেয়াদে রাষ্ট্রপতি থাকা মো. আবদুল হামিদের মেয়াদ আগামী ২৩ এপ্রিল শেষ হচ্ছে। প্রথম মেয়াদ শেষে ২০১৮ সালের ২৪ এপ্রিল তিনি পুনরায় শপথ নিয়ে দেশের ২১তম রাষ্ট্রপতি হন। টানা তৃতীয়বারের মতো রাষ্ট্রপতি হওয়ার সুযোগ না থাকায় রাষ্ট্রের সর্বোচ্চ সাংবিধানিক পদে নতুন কেউ বসবেন।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :