সংকট তৈরি করে জনজীবনকে দুর্বিষহ করে তোলাই সরকারের লক্ষ্য: এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৩, ১৬:৩০

বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের মূল্য বার বার বৃদ্ধি করে সাধারণ মানুষের জীবনকে দুর্বিষহ করে তোলায় চরম উদ্বেগ প্রকাশ করে রাজধানীতে বিক্ষোভ করেছে আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টি।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে এবি পার্টির নেতারা বলেছেন, সরকারের আচরণে মনেহচ্ছে জনগণের মৌলিক প্রয়োজন পূরন নয় বরং দেশে বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি ও দ্রব্যমূল্যের সংকট তৈরী করে সাধারণ মানুষের জীবনকে দুর্বিষহ করে তোলাই তাদের একমাত্র লক্ষ্য। মানুষ যখন জীবন বাঁচানো নিয়ে ভীতসন্ত্রস্ত থাকবে তখন অর্থ পাচার, রিজার্ভ লুট, গুম, খুন, মানবাধিকার লংঘন, প্রশ্ন ফাঁস, ভোট ডাকাতি এসব নিয়ে চিন্তা করার সুযোগ পাবে না।

বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বৃটিশ বেনিয়া ও পাকিস্তানী শোষকদের চরিত্র এখন আওয়ামী লীগের চরিত্রের সাথে পুরোপুরি মিলে যাচ্ছে। সুতরাং আজ হোক কাল হোক তাদের চুড়ান্ত পতন আসন্ন।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমদ, ভূঁইয়া, ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক বিএম নাজমুল হক, পার্টির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেইন প্রমূখ।

সভাপতির বক্তব্যে মজিবুর রহমান মঞ্জু বলেন, সরকার নিত্য ব্যবহার্য সকল কিছুর দাম বাড়িয়ে মানুষকে চরম কষ্টে ফেলে দিয়েছে। দেশের সবাই আছে দুঃখে শুধু আওয়ামী লীগ নেতারা আছেন সুখে। গ্যাস সংকটে মানুষ রান্না করতে পারছে না, বিদ্যুতের নিরবছিন্ন সরবরাহ নিশ্চিত না করে তারা বার বার দাম বাড়াচ্ছেন, এগুলো সবই জনবিচ্ছিন্নতার লক্ষণ।

মঞ্জু বলেন, তেল, গ্যাস ও বিদ্যুতের বাড়তি দামের কারনে পরিবহন খরচ থেকে শুরু করে সেচের খরচ বেড়ে যাওয়ায় চাল ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উৎপাদন ও খুচরা মূল্য ভোক্তাদের নাগালের বাইরে চলে যাচ্ছে। এলসি করতে না পারা ব্যবসায়ীরা ইতিমধ্যেই যেমন কাঁচামাল আমদানী করতে পারছে না, তেমনি রপ্তানীও বাধাগ্রস্থ হচ্ছে। অচিরেই বিক্ষুব্ধ মানুষের ঘৃণায় এই সরকার আস্তাকূঁড়ে নিক্ষিপ্ত হবে।

সমাবেশে আরও বক্তব্য দেন এবি যুব পার্টির সিনিয়র সহকারী সদস্য সচিব এম ইলিয়াছ আলী, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনোয়ার ফারুক, মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবীর, শ্রমিক নেত্রী আজিজাহ সুলতানা, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আলী নাসের খান, এবি স্টুডেন্টস উইং এর সমন্বয়ক মোহাম্মদ প্রিন্স, নারী নেত্রী ফেরদৌস আক্তার অপি সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

সমাবেশ শেষে বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব চত্বর থেকে শুরু হয়ে তোপখানা রোড, সেগুন বাগিচা, বিজয় নগর ও নাইটেঙ্গেল মোড় ঘুরে এবি পার্টির কেন্দ্রীয় দফতরে এসে শেষ হয়।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আ.লীগের যৌথসভা শুক্রবার

উপজেলা নির্বাচনেও জনগণ সরকারকে বৃদ্ধাঙ্গুল দেখিয়েছে: সালাম

প্রাণহানি ছাড়া নির্বাচন, সন্তোষজনক: কাদের

উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করেছে: মেজর হাফিজ

নামে বিরোধী দল, থাকেন সরকারি দলের ভেতরে: চুন্নুকে ব্যারিস্টার সুমন

ফাইভ পার্সেন্ট ডামি সরকার সব অর্থনৈতিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিচ্ছে: এবি পার্টি

প্রহসনের নির্বাচনে নিজেদের বিজয়ী দাবি করা ব্যক্তিরা নির্লজ্জ: নজরুল ইসলাম 

সীমান্তে হত্যাকাণ্ডের জন্য ভারতকে কড়া হুঁশিয়ারি রাশেদ প্রধানের

ডামি সরকারের আত্মা বিক্রির জন্য সীমান্তে দেশের জনগণের প্রাণ যাচ্ছে: রিজভী

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

এই বিভাগের সব খবর

শিরোনাম :