বরিশালের বিপক্ষে ২ রানের রোমাঞ্চকর জয় সিলেটের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১৭:৫৫ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৩, ১৭:৩৩

মিরপুরে অনুষ্ঠিত বিপিএলে দিনের প্রথম ম্যাচের মোড় ঘুরেছে বারবার। শেষ পর্যন্ত ২ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে সিলেট স্ট্রাইকার্স। আর তাতে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকল মাশরাফিরা। শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান তুলে সিলেট। জবাবে ব্যাট করতে নেমে ১৭১ রানে থেমেছে বরিশালের ইনিংস।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয় ফরচুন বরিশালের। ওপেনিং জুটিতে ৪.৫ ওভারে আসে ৪৫ রান। ১৯ বলে ৩১ রান করে আউট হন সাইফ হাসান। পরের উইকেটে খেলতে নেমে ২ রানে ফেরেন এনামুল হক বিজয়।

এরপর তৃতীয় উইকেট জুটি দুর্দান্ত ব্যাটিংয়ে মাধ্যমে দলকে জয়ের দিকে নিতে থাকেন দলনেতা সাকিব আল হাসান ও ইব্রাহিম জাদরান। কিন্তু ৪২ রানে জাদরান ও ২৯ রানে সাকিব আউট হলে চাপে পড়ে যায় দল। পরে ইফতেখার ও করিম জানাতদের প্রচেষ্টা বিফলে চলে যায়। করিম ২১ রানে, মাহমুদউল্লাহ ৭ রানে, মিরাজ ৭ রানে ও ইফতেখার ১৭ রানে আউট হন। আর ১০ রানে ওয়াসিম ও ১ রানে রাব্বী অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে সিলেট স্ট্রাইকার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান ফরচুন বরিশালের দলনেতা সাকিব আল হাসান। টস হেরে ব্যাট করতে নেমে বরিশালের মোহাম্মদ ওয়াসিমের করা এক ওভারেই বিপর্যয়ে পড়ে যায় সিলেট। ইনিংসের দ্বিতীয় ওভারেই তিন উইকেট তুলে নেন ওয়াসিম। জাকির-মুশফিক শূন্যরানে ও হৃদয় ৫ রানে আউট হন।

মাত্র ১৫ রানে তিন উইকেটে হারিয়ে চাপে পড়া দলের হাল ধরেন ওপেনার নাজমুল হাসান শান্ত ও দলের ইংলিশ উইকেটকিপার ব্যাটার টম মুর। এ সময় দুজন মিলে ৮১ রানের জুটি গড়ে দলীয় স্কোর বাড়াতে থাকেন। ৩০ বলে ৪০ রান করে আউট হন মুর। পরের উইকেটে খেলতে নেমে ১৬ বলে ২১ রান করেন পেরেরা।

এদিকে আপনতালে খেলতে থাকা শান্ত ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর অপরাজিত থাকেন ৮৯ রানে। মাত্র ৬৬ বলে খেলা তার এই ইনিংসটি ১১টি চার ও একটি ছয়ে সাজানো। এদিকে ৫ রানে রিটায়ার্ড হার্ট হন ওয়াসিম। আর শূন্যরানে অপরাজিত থাকেন তানজীম হাসান সাকিব।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :