জনগণ চাইলে নির্বাচনে জয়ী হব, না হলে বিদায় নেব: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০২৩, ১৪:১৫ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২৩, ১৩:২৪

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জনগণ চাইলে আমরা জয়ী হব, না হলে ২০০১ সালের মতো বিদায় নেব।

তিনি বলেন, জিতলেও মানুষের পাশে আছি, হারলেও আছি। আওয়ামী লীগ জোর করে বন্দুকের নল দিয়ে ক্ষমতায় যাওয়ার বা ক্ষমতায় থাকার দল নয়। এই দলের শেকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে। তাই আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়ার দিবাস্বপ্ন দেখে লাভ নাই।

শনিবার দুপুরে ঢাকা উত্তর আওয়ামী লীগের সমাবেশে তিনি এসব কথা বলেন।

বক্তব্যে বিএনপির সমালোচনা করে কাদের বলেন, বিএনপি একতরফা মিথ্যাচার করবে, আওয়ামী লীগ কী চুপচাপ বসে থাকবে? আমাদের অবশ্যই জবাব দিতে হবে।

তিনি বলেন, বিএনপিতো এখন কথার রাজা। মির্জা ফখরুল কাজ নেই, শুধু কথা। আমরা কাজ করছি আর বাধ্য হয়ে তাদের কথার জবাব দিচ্ছি। তারা এখনো মিথ্যাচার করবে, বিষোদগার করবে, আমরা কি চুপচাপ বসে থাকব?। আমাদের অবশ্যই জবাব দিতে হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, এত লাফালাফি, এত ছুটাছুটি, এত কাথাবালিশ, সমাবেশ হলে সাতদিন ধরে সব সমাবেশস্থলে শুয়ে পড়ে। আর বাটির পর বাটি খাবার তৈরি হয়। কোথায় গেল সেই দিন, কোথায় গেল লালকার্ড, কোথায় গেল গণঅভ্যুত্থান, কোথায় গেল গণজোয়ার। গণজোয়ারে এখন ভাটার টান।

গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে আজ রাজধানীতে বিএনপির নিঃশব্দ পদযাত্রা কর্মসূচি প্রসঙ্গে কাদের বলেন, এটা পদযাত্রা নয়, পেছন যাত্রা, এটা মরণ যাত্রা। বিএনপির মরণযাত্রা শুরু হয়ে গেছে। এভাবেই তারা পরাজিত হবে। আন্দোলনে পরাজিত হবে, আগামী নির্বাচনেও তাদের পরাজয় হবে, রাজনৈতিক পরাজয় হবে। আগামী নির্বাচনেও তাদের রাজনৈতিক মরণ হবে।

এসময় নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ রাজপথ ছাড়বে না বলে ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ডাক দিলেই চলে আসবেন। শেখ হাসিনার নেতৃত্বে আমরা লড়াই করছি, রাজপথে আছি, থাকবো। রাজপথ আমরা ছাড়ব না আগামী নির্বাচন পর্যন্ত।

আওয়ামী লীগ সবসময় মানুষের পাশে থাকে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আমরা মানুষের পাশে ছিলাম, এই শীতের কষ্টে মানুষের পাশে আছি। নির্বাচনে জিতলেও আছি, নির্বাচনে হারলেও আছি। আওয়ামী লীগের ৭০ বছরের ইতিহাস মানুষের পাশে থাকার ইতিহাস।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :