ছিনতাই মামলায় গ্রেপ্তার, ফোনালাপে বেরিয়ে এলো ক্লুলেস হত্যার রহস্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০২৩, ১৪:৩৯ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৩, ১৩:৫৮

রাজধানীর যাত্রাবাড়ী থানার একটি ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে পুলিশ (ডিএমপি)।

সম্প্রতি পুরাতন একটি ছিনতাই মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি মো. আরিফকে গ্রেপ্তার করে পুলিশ। এর পর আরিফের সঙ্গে তার মায়ের ফোনালাপের সূত্রে বেরিয়ে আসে হত্যাকাণ্ডের রহস্য। পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি হত্যার দায় স্বীকার করেছেন। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে নিহতের খোয়া যাওয়া মোবাইল ফোন।

গত ২২ জানুয়ারি ভোরে ধলপুর কমিউনিটি সেন্টারের পাশের সড়কে ছুরিকাঘাতে নিহত হন খলু মিয়া।

এ ঘটনায় আরিফকে গ্রেপ্তারের পর তার সংশ্লিষ্টতার তথ্য বেরিয়ে আসে।

রবিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।।

এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘গত ২২ জানুয়ারি ভোরে যাত্রাবাড়ী থানা পুলিশ জানতে পারে, ধলপুর এলাকায় একজন অজ্ঞাত ব্যক্তি ছুরিকাঘাতে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি আছের। এ খবরের ভিত্তিতে থানা পুলিশ ঢামেকে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক ভিকটিমকে মৃত ঘোষণা করেন বলে জানতে পারে। এরপর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রক্তাক্ত স্থানটি দেখতে পায়।’

ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণে দেখা যায়, ভিকটিম গোলাপবাগ থেকে পায়ে হেঁটে ধলপুর কমিউনিটি সেন্টারের সামনে দিয়ে যাওয়ার সময় তাকে অজ্ঞাতনামা কয়েকজন উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

ভিকটিমের কাছে পাওয়া জিনিসপত্র ও প্রযুক্তিগত সহায়তায় জানা যায়, ভিকটিমের নাম খলু মিয়া। তিনি নারায়ণগঞ্জের রূপসী এলাকায় গার্মেন্টস কর্মী হিসাবে কর্মরত ছিলেন। সেদিন তিনি গাইবান্ধা থেকে বাসে করে রাত আনুমানিক সাড়ে তিনটায় গোলাপবাগে পৌঁছান। সেখান থেকে পায়ে হেঁটে যাওয়ার সময় ছুরিকাঘাতের শিকার হন।

হাফিজ আক্তার বলেন, ‘ক্লুলেস এ ঘটনার তদন্তে নেমে বেশকিছু ছিনতাইকারীকে গ্রেপ্তার করেও কোনো কুলকিনারা করতে পারছিলনা থানা পুলিশ। ২৬ জানুয়ারি একটি গ্রেপ্তারি পরোয়ানার ভিত্তিতে যাত্রাবাড়ী এলাকার নিজ বাসা থেকে আরিফকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়। গ্রেপ্তারের পর আরিফ তার মায়ের সঙ্গে ফোনালাপে জানান, অন্য কোনো ঘটনায় তাকে গ্রেপ্তার করা হয়নি, আগের ওয়ারেন্টের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে।’

গ্রেপ্তার আরিফের এই বক্তব্যটি সন্দেহজনক হওয়ায় খলু মিয়া হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এর ভিত্তিতে আরিফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডে আরিফকে জিজ্ঞাসাবাদেই বেরিয়ে আসে খলু মিয়া হত্যাকাণ্ডের রহস্য। একপর্যায়ে খলু মিয়াকে খুনের দায় স্বীকার করেন আরিফ। পরে তার হেফাজত থেকে খলু মিয়ার খোয়া যাওয়া মোবাইল ফোনটি উদ্ধার করা হয়।

আরিফকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘একাধিক ছিনতাই মামলার ওয়ারেন্টভুক্ত আসামি হওয়ায় আরিফ দীর্ঘদিন ধরে তার নিজ বাসায় অবস্থান না করে পলাতক ছিলেন। কিন্তু খুনের ঘটনার পরপর পুলিশি তৎপরতা দেখে হত্যার ঘটনা থেকে নিজেকে রক্ষা করতে আগের ওয়ারেন্টে গ্রেপ্তার হতে সে বাসায় অবস্থান করছিল।’

ডিএমপির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ জানান, ঘটনার সময় আরিফ অন্য সহযোগীদের নিয়ে একটি ছুরিসহ ধলপুর নতুন রাস্তায় একটি ব্যাটারির দোকানের সামনে দাঁড়িয়ে ছিল। ভিকটিম রাস্তা দিয়ে আসার পথে তারা তার গলায় ছুরি ধরলে তাদের প্রতিহত করার চেষ্টা করেন। একপর্যায়ে তারা ভিকটিমের বুকে উপর্যুপরি ছুরিকাঘাত করে ভিকটিমের মোবাইল ও মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়।

গ্রেপ্তার আরিফ আদালতে নিজের দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। তার অন্য সহযোগীদের নাম-ঠিকানাও জানিয়েছেন তিনি। হত্যাকাণ্ডে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

পুলিশের সোর্স হত্যা: পলাতক দুই আসামি গ্রেপ্তার

ডিজিটাল হুন্ডিতে ৪০০ কোটি টাকা পাচার, চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ইউটিউবে জাল টাকা তৈরি শেখা, রাজমিস্ত্রি-জেলেকে নিয়ে গড়ে তোলা হয় চক্র

দুর্নীতি মামলায় মেজর মান্নান কারাগারে

ভুয়া নিয়োগপত্রে কোটি কোটি টাকা আত্মসাৎ

শিশু বিক্রির অর্ডার নিয়ে অপহরণ করতেন তারা

দুর্নীতির অভিযোগে রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা ​​​​

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২২ বছর ধরে তরমুজ ও ওষুধ বিক্রেতা, অতঃপর...

বিমানবন্দরে ডলার কারসাজি, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধর করে ছিনতাইয়ের অভিযোগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :