পার্বত্য অঞ্চলের রাজস্থলী-সাইচল সীমান্ত সড়ক প্রকল্প পরিদর্শনে সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২৩, ২০:৩৮

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ সোমবার (৩০ জানুয়ারি) পার্বত্য জেলাগুলোতে বাস্তবায়িত নয়টি সীমান্ত সড়ক প্রকল্পের মধ্যে রাজস্থলী-সাইচল অংশের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় সেনাবাহিনী প্রধান প্রকল্প সংশ্লিষ্ট অফিসার, জেসিও ও অন্যান্য পদবীর সেনাসদস্যদের সঙ্গে মতবিনিময় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

পার্বত্য চট্টগ্রামে সীমান্ত সড়ক ও সংযোগ সড়কসহ প্রকল্পের মোট দৈর্ঘ্য ১০৩৬ কিলোমিটার। একনেক কর্তৃক অনুমোদিত ৩১৭ কিলোমিটার এর মধ্যে ৯৫ কিলোমিটার সড়ক নির্মাণ কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। এছাড়া ১৩২ কিলোমিটার নির্মাণ কাজ চলমান রয়েছে, যা আগামী এপ্রিলের মধ্যে সম্পন্ন হবে। প্রকল্পটি সফলভাবে সম্পন্ন হলে পার্বত্য জেলাগুলোর সীমান্ত নিরাপত্তা নিশ্চিত করাসহ যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন, পার্শ্ববর্তী দেশের সঙ্গে সড়ক যোগাযোগের মাধ্যমে দক্ষিণ-পূর্ব এশিয়াতে ব্যবসা ও বাণিজ্যের প্রসার, সীমান্ত এলাকার কৃষিপণ্য দেশের মূল ভূখণ্ডে পরিবহনের মাধ্যমে এই অঞ্চলের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন এবং পার্বত্য জেলাগুলোতে বিভিন্ন শিল্প কারখানা স্থাপনের জন্য বড় নিয়ামক হিসেবে কাজ করবে।

পরিদর্শনকালে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, সেনাসদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা; অফিসার; জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যরা এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :