রিকশা ছিনতাইয়ে জড়ানো হচ্ছে তরুণদের, হোতার খোঁজে জিএমপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৪০

অটোরিকশা ছিনতাই চক্রের তিনজন সদস্যকে গ্রেপ্তার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)। এরা সবাই বয়সে তরুণ। তারা হচ্ছে- চক্রের সদস্য আকাশ (১৫), সাজ্জাদ (১৮) ও সোহান। এসময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত অটোরিকশা উদ্ধার করা হয়। এছাড়া ছিনতাইয়ে ব্যবহৃত চাপাতি ও একটি পিকআপভ্যান জব্দ করেছে পুলিশ।

গ্রেপ্তারদের আদালতে হাজিরের পর একজনকে একদিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। আদালতের আদেশে তাকে জিজ্ঞাসাবাদের জন্য জিএমপি সদর থানায় আনা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

এদিকে তরুণদের রিকশা ছিনতাইয়ে জড়িয়ে পড়ায় বিষয়টি সংশ্লিষ্টদের ভাবিয়ে তুলেছে। ছিনতাইচক্রের মূল হোতাদের খুঁজে বের করে গোটা চক্রকে জিএমপি এলাকা থেকে নির্মূল করার লক্ষ্যে পুলিশ তদন্তকাজ এগিয়ে নিচ্ছে বলে জানা গেছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, রিমান্ডে থাকা আসামিকে জিজ্ঞাসাবাদে চক্রের মাস্টারমাইন্ডদের খোঁজ পাওয়া যাবে এবং রিকশা ছিনতাইয়ে তরুণদের যুক্ত করার পেছনের কারণও বের হয়ে আসবে বলে ধারণা।

জিএমপি সূত্র জানায়, গত বুধবার জিএমপি সদর থানা পুলিশের একটি দল থানা এলাকার বাউপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ওই তিনজন ছিনতাইকারীকে গ্রেপ্তার করে। পিকআপভ্যানে একটি অটোরিকশা তুলতে দেখে জিএমপি সদর থানার টহল পুলিশের সন্দেহ হওয়ার সূত্র ধরে একপর্যায়ে বেরিয়ে আসে আসল রহস্য।

এরপর যাত্রী সেজে রিকশাটি পিকআপভ্যানে ওঠানো তিন ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করলেও তারা স্বীকার করছিলেন না রিকশা চুরির কথা। একপর্যায়ে অটোরিকশার নম্বরপ্লেটে থাকা মোবাইল নম্বরে ফোন করলে রিকশাটির মালিক হুমায়ুন বলে জানতে পারে পুলিশ। হুমায়ুনের নম্বরই ছিল রিকশার পেছনে।

রিকশার মালিক হুমায়ুন পুলিশকে জানান, রিকশার চালককে মারধরে গুরুতর আহত করে গাজীপুর সদরের ভুরুলিয়া বিমানেরটেক এলাকা থেকে অটোরিকশাটি ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

এদিকে পুলিশের কাছে রিকশা পাওয়ার খবর পেয়ে মালিক হুমায়ুন ঘটনাস্থলে পৌঁছে নিজ রিকশাটি শনাক্ত করেন। পুরো বিষয় জানতে পেরে পুলিশ ছিনতাই চক্রের সদস্য আকাশ (১৫), সাজ্জাদ (১৮) ও সোহানকে (১৫) গ্রেপ্তার করে। এ বিষয়ে জিএমপি সদর থানায় একটি মামলা করেছেন রিকশার প্রকৃত মালিক হুমায়ুন।

পুলিশ জানায়, গ্রেপ্তারদের আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে আদালত এক আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই আসামিকে জিজ্ঞাসাবাদে রিকশা ছিনতাই চক্রের মূল হোতাদের সন্ধান মিলবে বলে আশা পুলিশের।

পুলিশ বলছে, চক্রে জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/আরআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আনার হত্যা: ফরেনসিক ল্যাবে মাংস খণ্ড, দেশে ফিরছে ডিবি দল

দিনদুপুরে ছিনতাই, ‘ধাক্কা পার্টি’র বাইল্যা খোকনসহ তিনজন গ্রেপ্তার

আনার হত্যার কারণ উদঘাটন করা যায়নি: ডিএমপি কমিশনার

রাজধানীতে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

শাহজালালে নারী কেবিন ক্রুর কাছে মিলল দুই কেজি স্বর্ণ

আনার হত্যা: সেপটিক ট্যাংকে দেহাংশের মাংস প্রিজার্ভ ছিল

চায়ের বিলের ১৭ টাকা নিয়ে দ্বন্দ্ব, যুবককে হত্যা

সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংকে মিলল আনারের খণ্ডিত দেহাবশেষ!

জমি কেনায় প্রায় শত কোটি টাকা কম দেখিয়েছেন বেসিক ব্যাংক খেকো সেই শেখ আবদুল হাই

কুষ্টিয়ার চাল ব্যবসায়ী বকুল হত্যামামলার ৬ আসামি ঢাকায় গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :