সরকারের হাতে এখন হারিকেন ধরিয়ে বিদায় দেওয়ার পালা: নুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১:২৯

এক মাসে দুই বার বিদ্যুতের দাম বাড়িয়ে সরকার জনগণের সঙ্গে ধোকাবাজি করছে বলে মন্তব্য করে গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর। বলেন, বিদ্যুৎ উৎপাদনে ব্যর্থ হয়ে সরকার জনগণের হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে, এখন সরকারের হাতেই হারিকেন ধরিয়ে বিদায় দেওয়ার পালা।

শুক্রবার বিকেলে বিদ্যুতের অস্বাভাবিক দাম বৃদ্ধির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅধিকার পরিষদ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিদ্যুতের দাম সমন্বয়ের কথা বলে ইতোমধ্যে ১২% দাম বাড়ানো হয়েছে বলে মন্তব্য করে নুর বলেন, সরকার বাণিজ্যিক পর্যায়ে গ্যাস ও বিদ্যুতের যে মূল্য বাড়িয়েছে এর ফলে কলকারখানা, গার্মেন্টস এবং শিল্প প্রতিষ্ঠানের সব খরচ বেড়ে যাবে। ফলে এই ব্যয় জনগণের ওপরে চাপাবে। সরকার বলছে, এটা গ্রাহকদের ওপর বাড়ানো হয় নাই ব্যবসায়ীদের ওপর বাড়িয়েছে কারণ ব্যবসায়ীরা অনেক টাকার মালিক। কিন্তু ব্যবসায়ীরা তো এই খরচ ক্রেতাদের কাছ থেকে নেবে।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, গত ৩২ বছর দুটি দল দেশ চালিয়েছে। কখনও তারা জনগণের জন্য কাজ করেছে? কখনও জনগণ ভালো ছিলো, সুখে ছিলো? বরং যে দল যখনই ক্ষমতায় ছিল তখনই সে বিরোধীদেরকে নির্মূল করে এক দলীয় শাসন কায়েম করার পায়তারা করেছে। ১৯৯৬ সালে এই সরকার তত্ত্বাবধায়ক সরকার দাবিতে ১৭৬ দিন বাংলাদেশের জ্বালা পোড়াও আন্দোলন করে দেশে একটি নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করেছিল। সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে, এখন এই সরকারেই বলছে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। তাই এই সরকারকে জনগণের দাবির প্রতি সম্মান জানিয়ে অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ থাকলে গণঅধিকার পরিষদ এককভাবে প্রার্থী দেবে। এই নিয়ে বিভ্রান্ত হওয়ার সুযোগ নাই। আমরা গণতন্ত্র মঞ্চের সঙ্গে যেমন আছি তেমনি বৃহৎ স্বার্থে আমরা অন্য সব বিরোধী দলগুলো নিয়ে বৃহৎ ঐক্য গড়ে তুলতে চাই।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন, আওয়ামী লীগের উন্নয়ন, হাতে হাতে হারিকেন। মাসে মাসে বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়িয়ে মানুষের পকেট কাটছে সরকার। আইএমএফের কাছ থেকে ঋণ পেতে জনগণের ওপর এই জুলুম শুরু করেছে। এই জুলুমবাজ সরকারকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে।

বিক্ষোভ সমাবেশে যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান ও সাইফুল্লাহ হায়দারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, যুগ্ম সদস্যসচিব আতাউল্লাহ, মহানগর দক্ষিণের সসদস্যসচিব ইসমাইল হোসেন, ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান, সাংগঠনিক সম্পাদক মুনতাজুল, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে, হারিকেন মিছিল নিয়ে পল্টন মোড়, কাকরাইল,নাইটিঙ্গেল, ফকিরাপুল মোড় হয়ে পুরানা পল্টনে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

(ঢাকাটাইমস/০৩ফেব্রুয়ারি/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :