বইমেলায় স্টল নম্বর ৭৩৫: ঢাকা টাইমসে আগ্রহ পাঠক-ক্রেতা-দর্শনার্থীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০৮ | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪৩

পাঠককে তাজা খবরের স্বাদ দিতে অনলাইন সংবাদপত্র ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম বিপুলভাবে পরিচিত। জাতীয় পর্যায়ের এই গণমাধ্যমের সহযোগি প্রতিষ্ঠান এই সময় পাবলিকেশন্সও দেশের বিশিষ্ট কবি-লেখকদের বই প্রকাশ করেছে।

শনিবার অমর একুশে বইমেলার চতুর্থ দিনে বাংলা একাডেমি প্রাঙ্গণ অংশে ঢাকা টাইমসের ৭৩৫ নম্বর স্টলে পাঠক-ক্রেতা-দর্শনার্থী-শুভানুধ্যায়ীদের আগ্রহ ছিল লক্ষ্যণীয়।

ঢাকা টাইমসের অগণিত পাঠকের একজন ইডেন কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী আফরিন আক্তার। বিকালে তার সঙ্গে কথা হয় প্রতিবেদকের। আফরিন বলেন, ‘বস্তুনিষ্ঠ সংবাদ পড়তে ঢাকা টাইমস বরাবরই আমার পছন্দ। বইমেলায় এসে ঢাকা টাইমসের স্টল পেয়ে তাই ঢু মারলাম। দেখলাম তাদের অন্যান্য প্রকাশনাও অত্যন্ত মার্জিত আর চমৎকার।’

ঢাকা টাইমস স্টলের বিক্রয়কর্মী মিতালী হোসেন চৈতী বলেন, ‘বিকালের পর আমাদের স্টল জমে ওঠে। পাঠক-ক্রেতা তো আছেনই, কবি-লেখকদের অনেকেও আসেন। যত দিন যাবে আরও জমে উঠবে বলেই আমরা আশাবাদী।’

এবারের বইমেলায় ঢাকা টাইমসের স্টলে জাতীয় দৈনিক ঢাকা টাইমসের মুদ্রিত সংস্করণ পাঠের সুযোগ তো থাকছেই; সঙ্গে মিলছে এই সময় পাবলিকেশন্স থেকে প্রকাশিত গোটা ৩৯ বই।

ঢাকা টাইমসের সহকারী ব্যবস্থাপক মো. সাইফুল্লাহ মাহমুদ পলাশ জানান, এই সময় পাবলিকেশন্স থেকে প্রকাশিত ৩৯টি বই ঢাকা টাইমসের স্টলে পাওয়া যাচ্ছে। তালিকায় রয়েছে আনোয়ারা সৈয়দ হক, সেলিনা হোসেন, আহমদ রফিক, ধ্রুব এষ, ইমদাদুল হক মিলন, বিপ্রদাশ বড়ুয়া, আরিফুর রহমান দোলনসহ দেশের খ্যাতিমান কবি-লেখকদের বই।

এই সময় পাবলিকেশন্স থেকে প্রকাশিত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের ‘দিপান্বিতা’ সংগ্রহ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জুবায়ের হাসান। তিনি প্রতিবেদককে বলেন, ‘বইমেলা ঘুরে ঘুরে বই সংগ্রহ করা আমার কাছে নেশার মতো। এখানে এই বইটি দেখে কিনলাম। এই প্রকাশনা সংস্থার বইগুলোও সব মানসম্পন্ন। আরো বই নেয়ার ইচ্ছা আছে।’

প্রসঙ্গত, বইমেলা শুরু হয়েছে সবে চারদিন হলো। ধীরে ধীরে জমতে থাকবে বাঙালির প্রাণের মেলার অভিধা পাওয়া এই মাসব্যাপী বইমেলা। পাঠক-ক্রেতা-দর্শনার্থীর ভিড়ে মুখর থাকবে বাংলা একাডেমি প্রাঙ্গন আর সোহরাওয়ার্দী উদ্যানের মেলা।

(ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :