যে কারণে ঢাকার শেষ ম্যাচের একাদশে নেই তাসকিন

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে নিজেদের শেষ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ‍বিপক্ষে খেলতে নেমেছে ঢাকা ডমিনেটর্স। কিন্তু মিরপুরে অনুষ্ঠিত এই ম্যাচে ঢাকার জার্সি গায়ে মাঠে নামেননি ডানহাতি পেসার তাসকিন আহমেদ। আসন্ন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজকে সামনে রেখে বিশ্রামে রয়েছেন তিনি।

বিপিএলে ঢাকা ডমিনেটর্সের হয়ে খেলা তাসকিন গত ৩০ জানুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে হামস্ট্রিং ইনজুরিতে পড়েন। ওই ম্যাচে ৩ ওভারে ১৪ রান দিয়ে উইকেট শূন্য থাকা তাসকিন বোলিংয়ের কোটা শেষ করার আগেই মাঠ ছাড়তে বাধ্য হন। পরে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের পরামর্শ অনুযায়ী ঢাকা পর্বে দলের হয়ে পরের দুই ম্যাচে খেলেননি তাসকিন।

বিপিএল শেষ চার-এ খেলার আশা আগেই শেষ হয়ে যাওয়ায় তাসকিন পরবর্তী ম্যাচগুলোতে ঢাকার জন্য অপরিহার্য্য নন। বিসিবির মেডিকেল টিমের পরামর্শ অনুযায়ী ইনজুরি থেকে সুস্থ হতে তাসকিনকে দুই সপ্তাহ বিশ্রাম দেওয়া হয়েছে।

বিসিবির চিকিৎসকদের মতে, এই ধরনের ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠতে শুধুমাত্র বিশ্রামই যথেষ্ট। বিসিবির প্রধান চিকিৎসক ড. দেবাশিষ চৌধুরী বলেন, ‘হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সেরে উঠতে দুই সপ্তাহ বিশ্রাম দেয়া হয়েছে তাসকিনকে। ইনজুরি খুব বেশি গুরুত্বর নয়। দলের হয়ে বিপিএলের বাকি ম্যাচগুলোতে খেলবেন না তিনি।’

আগামী মাসে বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই ফরম্যাটের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। চলমান বিপিএলে নিজ দল ঢাকার পারফরমেন্স খারাপ হলেও, বল হাতে দুর্দান্ত ফর্ম অব্যাহত রাখেন তাসকিন। দেশের সেরা বোলার হিসাবে নিজেকে আবারও প্রমান করেছেন তিনি।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :