বিএনপির প্রতি যে অনুরোধ ডিএমপি কমিশনারের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৬ | প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩৬

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিএনপি রাজধানীতে ধারাবাহিক পদযাত্রা কর্মসূচি পালন করে আসছে। এতে সড়ক বন্ধ হয়ে দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। এ অবস্থায় জনগণকে দুর্ভোগ থেকে বাঁচাতে দলটিকে বৈধ কর্মসূচি বড় বড় মাঠে পালনের আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। একই সঙ্গে কর্মদিবসে সড়কে কোনো কর্মসূচি না দিতে বিএনপির প্রতি অনুরোধ রেখেছেন তিনি।

বুধবার সন্ধ্যায় ডিএমপি সদরদপ্তরে সাংবাদিকদের এ ব্যাপারে জানান খন্দকার গোলাম ফারুক।

আগামীকাল বৃহস্পতিবার বিএনপি পুরান ঢাকা থেকে দলীয় কার্যালয় হয়ে প্রেসক্লাব পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করবে। দলটির পক্ষ থেকে বিষয়টি জানিয়ে মঙ্গলবার ডিএমপি কমিশনারকে অবহিত করা হয়েছে। এসময় ডিএমপি কমিশনার কর্মদিবসে সড়ক বন্ধ হয় এমন কর্মসূচি না দিতে দলটির প্রতি অনুরোধ রাখেন।

ডিএমপি কমিশনার বলেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজীবি দলগুলো 'ওয়ার্কিং ডে'তে বিভিন্ন কর্মসূচি দিচ্ছে। যৌক্তিক কর্মসূচির প্রতি আমাদের সম্মান রয়েছে। তবে, দুই কোটি নগরবাসীর এই শহরে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কারণে রাস্তায় যানজটের সৃষ্টি হয়। বিশেষ করে রাজনৈতিক দল ও সংগঠনগুলো অফিসিয়াল দিনে এমন সব কর্মসুচি দিলে সাধারণ মানুষকে চরম দুর্ভোগের মধ্যে পড়তে হয়। আমরা অনুরোধ করব নগরবাসীকে এই সব দুর্ভোগ থেকে রক্ষা করার জন্য সব বিবেকবান ব্যক্তি, গোষ্ঠী, রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন এমন কোনো কর্মসূচি দেবেন না।

বিএনপির পদযাত্রার কথা উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, বৃহস্পতিবার বিএনপি পুরান ঢাকার ব্রাদার্স ইউনিয়ন মাঠ থেকে পদযাত্রা শুরু করে দলের প্রধান কার্যালয় পল্টন এলাকা হয়ে প্রেসক্লাবে যাবে। বৃহস্পতিবার মানুষের অফিস ছুটির পরে বাড়িতে ফিরতে চাইবে এই কর্মসূচির ফলে মানুষের যে দূর্ভোগ হবে এক কথায় তা অবর্ণনীয়। সবার প্রতি আমাদের অনুরোধ থাকবে ছুটির দিনে কর্মসূচি দিলে মানুষ দুর্ভোগ কম হবে।

পদযাত্রা না করার অনুরোধ করেলন কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, বিএনপিকে অনুরোধ করলাম জন দুর্ভোগ সৃষ্টি না করার জন্য। এটাকে আমরা নিরুৎসাহিত করছি। আমাদের বড় বড় মাঠ আছে, বন্ধের দিনে এই সব কর্মসূচি দেওয়া যেতে পারে। কিন্তু ব্যস্ত দিনগুলোতে ৩-৪ ঘণ্টা রাস্তা বন্ধ থাকলে মানুষ সমস্যায় পড়বে। বাড়িতে ফিরতে গেলে মানুষ বাস, ট্রেন মিস করতে পারে। বিএনপিকে আমাদের বক্তব্য জানিয়েছি। তবে তাদের কর্মসূচি বন্ধ করে দেব বা করতে দেব না এমন কোনো বার্তা দেওয়া হয়নি। আমরা জনগণের প্রতি দায়িত্বের যায়গা থেকে তাদের প্রতি ছেড়ে দিয়েছি।

অনুরোধের পরিপ্রেক্ষিতে বিএনপি কিছু জানিয়েছে কিনা- এ বিষয় কমিশনার বলেন, আমরা তাদের জানিয়েছি। কিন্তু এখন পর্যন্ত তারা কোনো বক্তব্য জানায়নি। তবে আমরা আশা করছি তারা সহনশীল আচরণ করবে।

বিএনপি অনুমতি পেয়েছে কিনা এ বিষয় তিনি বলেন, আমরা বাধা দেব না। তবে তারা যদি আইনশৃঙ্খলা ভঙ্গ করে ভাঙচুর করে অথবা আগুন সন্ত্রাস করে তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৮ফেব্রুয়ারি/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

চিফ হিট অফিসার ডিএনসিসির কেউ নন: মেয়র আতিক

রাজধানীতে মোটরসাইকেলে বাসের ধাক্কা, ট্যাঙ্কি বিস্ফোরণে পুড়ল বাস

রাজধানীর ১০টি থানা এলাকায় কিশোর গ্যাং বেশি: ডিএমপি কমিশনার

রাজধানীতে আইসসহ কণ্ঠশিল্পী গ্রেপ্তার

বৃষ্টি কামনায় মোহাম্মদপুরে জাপার উদ্যোগে ইসতিসকার নামাজ

রাজধানীর শনিরআখড়াসহ বেশ কিছু এলাকায় ১২ ঘণ্টা গ্যাস থাকবে না আজ

মুগদায় আইডিয়াল শিক্ষার্থীকে পিষে মারল ময়লার গাড়ি, চালক আটক

পুরান ঢাকায় বাবার সঙ্গে অভিমান করে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা

প্রীতি উরাংয়ের মৃত্যু: বিচার চায় সচেতন নাগরিক সমাজ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

এই বিভাগের সব খবর

শিরোনাম :