পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: আরও ২ মরদেহ উদ্ধার

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৬

ফরিদপুরের চরভদ্রাসনে পদ্মা নদীতে দুটি স্পিড বোটের মুখোমুখি সংঘর্ষের ঘটনার ৩ দিন পরে আরো দুই ব্যক্তির লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এই নিয়ে এই ঘটনায় মোট পাঁচ ব্যক্তির লাশ উদ্ধার করা হলো।

রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে চরভদ্রাসন উপজেলার চরঝাউকান্দা ইউনিয়নের পদ্মা নদীতে দুটি স্পিড বোটের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর একজনের লাশ উদ্ধার করা হয়। এছাড়া পরবর্তিতে আরো ৫ জনের নিখোঁজ থাকার কথা জানান পরিবার।

এর পর থেকেই উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ফরিদপুর ও ঢাকার ফায়ার সার্ভিসের দুটি ডুবুরি দল লাশ উদ্ধার কাজে অংশ নেয়।

বুধবার বিকাল ৩টার দিকে ঘটনাস্থলের পাশ থেকে আরো দুই ব্যাক্তির লাশ উদ্ধার করা হয়। নিহতারা হলেন ফরিদপুর সদর উপজেলার কাফুরা গ্রামের জয় গোপাল গোস্বামীর ছেলে বলরাম গোস্বামী ও সদরপুর উপজেলার শমসের মাতুব্বরের ডাঙ্গে গ্রামের সুরমান শেখের ছেলে খোকন শেখ।

এছাড়া মঙ্গলবার ডুবুরিরা দুজনের লাশ উদ্ধার করে। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত মোট পাঁচ জনের লাশ উদ্ধার করা হয়। এখনও একজন নিখোঁজ আছে বলে জানা যায়।

চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানজিলা কবির ত্রপা বলেন, উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ফরিদপুর ও ঢাকার ফায়ার সার্ভিসের দুটি ডুবুরি দল লাশ উদ্ধার কাজে অংশ নেয়।

ঘন কুয়াশার কারণে রবিবার সকালে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার দিনে একজন, মঙ্গলবার ও বুধবার দুইজন করে মোট পাঁচ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ একজনের খোঁজে এখনও উদ্ধার অভিযান চলমান রয়েছে। লাশগুলো প্রত্যেক পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

স্পিডবোটের চালকদের আটকের চেষ্টা চলছে। নির্াহী কর্কর্া আরো জানান, নিহতদের স্বজনদের তাৎক্ষনিক ভাবে আথিক সহায়তা করা হয়েছে।

উল্লেখ্য গত রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে চরভদ্রাসন উপজেলার চরঝাউকান্দা ইউনিয়নের পদ্মা নদীতে এ ঘটনা ঘটে। এ সময় ফরিদপুর শহরের গুহ লক্ষ্মীপুর গ্রামের সিরিস হালদারের ছেলে। সুকুমার হালদার (৬০) নামে এক যাত্রী নিহত হন। মঙ্গলবার দিনব্যাপী অভিযানে ফরিদপুরের হাট গোবিন্দপুর এলাকার দাউদ মৃধা ও চরভদ্রাসনের চর অযোধ্যা গ্রামের রানা খন্দকারের লাশ উদ্ধার করা হয়।

(ঢাকাটাইমস/৮ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :