খাগড়াছড়িতে অগ্নিকাণ্ডে ১৪ পরিবার নিঃস্ব, কোটি টাকার ক্ষতি

খাগড়াছ‌ড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৪৫

খাগড়াছড়ির দীঘিনালায় আগুনে পুড়ে ১৪ পরিবারের বসতঘর ছাই হয়ে গে‌ছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ভোর রাতে উপজেলার পশ্চিম থানাপাড়া গ্রামে বৈদ‌্যু‌তিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দিবাগত রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় মুহুর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পাশাপাশি লাগোয়া বসতঘর থাকায় ১৪ পরিবারের বসতঘর, আসবাবপত্র এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

এ দিকে আগুনের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগুনের ঘটনায় প্রায় এক কোটি টাকার টাকার ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগীদের অনেকে।

এ ব্যাপারে আগুনে ক্ষতিগ্রস্ত রুমা বেগম(৪২) জানান, ঘুম থেকে ওঠে হঠাৎ আগুন দেখতে পাই। কিন্ত আগুনের লেলিহান শিখার কারণে কোন কিছুই ঘর থেকে বের করতে পারিনি।

তিনি আরও জানান, এক সপ্তাহ আগেই দুই লাখ টাকা সিলভারের হাড়িপাতিল কিনে আনি। সব পুড়ে ছাই হয়ে যায়।

এ ঘটনায় বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম, সহকারী কমিশনার (ভূমি) উম্মে ইমামা বানিন, জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা আনোয়ার হোসেনসহ প্রমুখ।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি সাড়ে সাত হাজার করে টাকা, ১২ পরিবার কে একবান করে ঢেউ টিন, ত্রিশ কেজি চাল এবং দুটি করে কম্বল বিতরণ করা হয়।

এছাড়াও দীঘিনালা কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির পক্ষ থেকে ১৬ বান ঢেউ টিন, কাশেম অ্যান্ড ব্রাদার্সের পক্ষ থেকে (পরিবার প্রতি) পাঁচ হাজার করে টাকা এবং বোয়ালখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মোস্তফার পক্ষ হতে প্রতি পরিবার পাঁচ হাজার টাকা প্রদান করা হয়।

দীঘিনালা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মোহাম্মদ নূরের নবী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছিল। এতে ভাড়াটিয়াসহ ১৪ পরিবারের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

(ঢাকাটাইমস/০৯ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :