উপজেলা নির্বাচন: বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ১৯:০৪

আগামী ৮ই মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে ভোটে অংশ নেয়ায় আরও চার নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী ৮ই মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে ঢাকা জেলাধীন কেরানীগঞ্জ মডেল থানা বিএনপির সহ সভাপতি মোছা. সাবিরা বেগম, সুনামগঞ্জ জেলাধীন শাল্লা উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক হাজিরুল ইসলাম আজহার, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল মজিদ এবং যুবদলের সদস্য সাইফুর রহমানকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এরআগে গত ২৬শে এপ্রিল ভোট বর্জনের দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় ৭৩ জনকে দল থেকে বহিষ্কার করে বিএনপি। এরমধ্যে ২৮ জন চেয়ারম্যান পদে, ২৪ জন ভাইস চেয়ারম্যান পদে এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন ২১ জন। একই অভিযোগ ২৭ এপ্রিল আরও তিন নেতাকে বহিষ্কার করে দলটি। এরমধ্যে দু’জন চেয়ারম্যান পদে এবং একজন ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন। পরে গতকাল চেয়ারম্যান পদে আরও এক নেতাকে বহিষ্কার করে দলটি।

এদিকে ২৮শে এপ্রিল নিজের ভুল বুঝতে পেরে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ায় বিএনপির এক নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। বহিষ্কারাদেশ প্রত্যাহারকৃত এই নেতা হলেন. মেহেরপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা বিএনপির সদস্য রোমানা আহমেদ (ভাইস চেয়ারম্যান)।

ঢাকাটাইমস/৩০এপ্রিল/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :