পাইনাপেল সিল্ক উৎপাদনে আমাদের সহযোগিতা থাকবে: সমাজকল্যাণমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ এপ্রিল ২০২৪, ১৭:৪৬ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ১৭:৩৪

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী দিনে পাইনাপেল সিল্কের নতুন সম্ভাবনার দিগন্ত খুলতে পারবে। এই কাজের জন্য আমাদের সহযোগিতা অবশ্যই থাকবে।

মঙ্গলবার বেলা ১২টার দিকে মানিকগঞ্জ পৌরসভার চর বেউথা এলাকায় পাইনাপেল সিল্ক উৎপাদন কেন্দ্র পরিদর্শন শেষে ডা. দীপু মনি এমন কথা বলেন।

মন্ত্রী বলেন, আনারসের পাতার কোন জায়গা থেকে সুতা তৈরি হয় তা দেখলাম। এই সুতা দিয়ে কিভাবে সিল্কের শাড়ি তৈরি করা হচ্ছে সেটাও দেখেছি। আমরা আশা করি আগামী দিনে পাইনাপেল সিল্কের নতুন সম্ভাবনার দিগন্ত খুলতে পারবে।

পাইনাপেল সিল্ক উৎপাদন কেন্দ্রের কর্ণধার মাছুদা ইসলাম বলনে, ২০০৯ সালে আমি বুঝতে পারি আনারসের পাতার মধ্যে এক ধরণের আঁশ আছে। যা অসম্ভব সুন্দর ও মজবুত। বিভিন্নভাবে এই আঁশকে কাজে লাগানোর জন্য প্রতিনিয়ত চেষ্টা করি। আনারসের পাতার আঁশ থেকে পাইনাত্রিপোল সিল্ক ও পাইনাত্রিপোল সিল্ক জামদানী আমাদের দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে।

এসময় মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ্ মোস্তফা কামাল, জেলা প্রশাসক রেহেনা আকতার, অতিরিক্ত জেলা প্রশাসক শুক্লা সরকার, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ আব্দুল বাতেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :