সমাবেশে সাংবাদিক নেতারা

‘স্বরাষ্ট্রমন্ত্রী ভাইবেন না, রেহাই পাবেন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫৬

বর্তমান সরকারের আমলে সাংবাদিকরা সবচেয়ে বেশি হত্যা, নির্যাতন ও বঞ্চনার শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছেন সাংবাদিক নেতারা। তাদের দাবি, স্বরাষ্ট্রমন্ত্রী বারবার বিচারের আশ্বাস দিলেও তিনি পরে তা গুরুত্ব দেন না।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক উইনিয়নের (ডিইউজে) আয়োজনে সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা এ অভিযোগ করেন।

সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক বলেন, সাগর–রুনিসহ আরও যারা হত্যার শিকার হয়েছেন, তাদের সবার বিচার চেয়েছি। আপনি (স্বরাষ্ট্রমন্ত্রী) বলতে পারবেন, একটা হত্যাকাণ্ডের বিচারের ব্যাপারে কোনো পদক্ষেপ নিয়েছেন? কেন একটা বিচারও করছেন না? আপনাদের আমলে সাংবাদিকেরা সবচেয়ে বেশি হত্যা, নির্যাতন, বঞ্চনার শিকার হচ্ছেন।

তিনি বলেন, গত এক বছরে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে চারবার দেখা করেছি। সাংবাদিক হত্যাকাণ্ডের বিষয়গুলো সুরাহা করতে বলেছি। তিনি বারবার কথা দিয়েছেন। আমরা আসার পরই তিনি সাংবাদিকদের দাবি ভুলে গেছেন। এটা ঠিক না। আপনি (স্বরাষ্ট্রমন্ত্রী) ভাইবেন না, সাংবাদিকদের হাত থেকে রেহাই পাবেন। এই হত্যাকাণ্ডের বিচারের জন্য আপনাকে ঘেরাও করা হবে।

এসময় সাংবাদিক নেতারা বলেন, দেশের বিচারব্যবস্থা ও তদন্তকারী সংস্থার প্রতি দিন দিন আস্থা হারিয়ে যাচ্ছে।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় সাগর সরওয়ার ও মেহেরুন রুনি খুন হয়েছিলেন। ১১ বছর পেরিয়ে গেলেও এখনো এর কোনো কূলকিনারা হয়নি। এমনকি ৯৫ বার সময় নিয়েও এই মামলার তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি তদন্তকারী সংস্থা।

সমাবেশে সভাপতির বক্তব্যে ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, ১১ বছর আগে সাগর–রুনি হত্যার শিকার হয়েছেন। এই ১১ বছর একই সরকার ক্ষমতায়। অথচ সাগর–রুনি হত্যার বিচার হয় না। কোথায় যাব আমরা?

এসময় ডিইউজের যুগ্ম সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী, মাছরাঙ্গা টেলেভিশনের প্রধান বার্তা সম্পাদক রাশেদ আহমেদ, ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামালসহ অনেকে। তবে সমাবেশ শেষে তাঁরা একটি বিক্ষোভ মিছিলও বের করেন।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/পিআর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

চিফ হিট অফিসার ডিএনসিসির কেউ নন: মেয়র আতিক

রাজধানীতে মোটরসাইকেলে বাসের ধাক্কা, ট্যাঙ্কি বিস্ফোরণে পুড়ল বাস

রাজধানীর ১০টি থানা এলাকায় কিশোর গ্যাং বেশি: ডিএমপি কমিশনার

রাজধানীতে আইসসহ কণ্ঠশিল্পী গ্রেপ্তার

বৃষ্টি কামনায় মোহাম্মদপুরে জাপার উদ্যোগে ইসতিসকার নামাজ

রাজধানীর শনিরআখড়াসহ বেশ কিছু এলাকায় ১২ ঘণ্টা গ্যাস থাকবে না আজ

মুগদায় আইডিয়াল শিক্ষার্থীকে পিষে মারল ময়লার গাড়ি, চালক আটক

পুরান ঢাকায় বাবার সঙ্গে অভিমান করে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা

প্রীতি উরাংয়ের মৃত্যু: বিচার চায় সচেতন নাগরিক সমাজ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

এই বিভাগের সব খবর

শিরোনাম :