ঝালকাঠিতে বিএনপির পদযাত্রায় বাধা-হামলা, আহত ১০

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫১ | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৪১

বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানো এবং যুগপৎ আন্দোলনের ১০ দফা দাবিতে ঝালকাঠিতে ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রায় পুলিশি বাধা ও আওয়ামী লীগের হামলায় কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

এর মধ্যে গুরুতর আহত সদর উপজেলা কৃষকদলের সদস্য মো. লুৎফর রহমান মোল্লা ( ৪৫ ), নথুল্লাবাদ ইউনিয়ন বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ লাভলু (৪২) ও কেওড়া ইউনিয়নের শ্রমিকদলের সভাপতি মাহাতাব হোসেন (৪০) ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছারা ধানসিঁড়ি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান (৫০ ) স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন ।

এদের মধ্যে নথুল্লাবাদ ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক মো. শেখ লাভলুকে কুপিয়ে ও কেওড়া ইউনিয়নে শ্রমিক দলের সভাপতি মো. মাহাতাব উদ্দিনকে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে।

শনিবার সকাল ১০টার দিকে ঝালকাঠি সদর উপজেলার নথুল্লাবাদ, গাবখান-ধানসিঁড়ি ও কেওড়া ইউনিয়নে সংর্ঘসের ঘটনা ঘটে। আর নবগ্রাম ইউনিয়নে বিএনপির পদযাত্রায় পুলিশ বাধা দিয়ে ব্যানার কেড়ে নেয় । এসময় নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় । পরে পুলিশি বাধা উপেক্ষা করে বক্তব্য রাখেন , জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সরদার সাফায়েত হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান খান।

বিএনপি নেতা-কর্মীদের অভিযোগ, পূর্ব নির্ধারিত এ কর্মসূচি উপলক্ষে বিভিন্ন ইউনিয়নে দলের নেতাকর্মীরা শান্তিপূর্ন পদযাত্রা শুরু করে। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ওপরে হামলা চালায় এতে কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়েছে। পুলিশ বাধা দিয়ে ব্যানার কেড়ে নেয়।

ঝালকাঠি জেলা বিএনপির সদস্য সচিব এ্যাভোকেট শাহাদাৎ হোসেন বলেন,‘ জেলা বিভিন্ন ইউনিয়নে আমাদের শান্তিপূর্ন কর্মসূচিতে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা কুপিয়ে ও হামলা চালিয়ে অসংখ নেতাকর্মীদের আহত করেছে। এর সঙ্গে পুলিশ কর্মসূচিতে বাধা দিয়েছে এটা ন্যক্কার জনক । আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

ঝালকাঠি জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, নথুল্লাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার নজরুর ইসলাম জাহাঙ্গীর বলেন,‘ বিএনপির কিছু দুষ্কৃতিকারী আমাদের ইউনিয়নে ঢুকে বিশৃঙ্খলা করছিল। এলাকার শান্তিকামী জনতা তাতে বাধা দেয়। এতে দুই একজন আহত হতে পারে।

ঝালকাঠি সদর থানার এসআই মো. আরেফিন বলেন, ‘নবগ্রামে বিএনপির নেতাকর্মীরা কর্মসূচির নামে সড়কে বিশৃঙ্খলা করছিল। এতে পথচারীদের চলাচলে সমস্যা হয়। আমরা পথচারীদের অনুরোধে বিএনপি নেতাকর্মীদের সড়ক থেকে সরিয়ে দেই।

ঝালকাঠি সদর থানার ওসি মো. নাসির উদ্দিন সরকার বলেন, ঝালকাঠি সদর থানার আওতাধীন নবগ্রাম ও নথুল্লাবাদে ছোট খাটো কিছু বিষয়ের খবর আজকে আমরা পেয়েছি। এছারা কেওড়া ও গাবখান-ধানসিঁড়ি ইউনিয়নের কোনো ঘটনা আমাদের জানানোই। আমরা এ ব্যাপারে খোঁজ নিচ্ছি।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঈশ্বরদীতে ফেনসিডিলসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক

সালথায় ভোটের আগমুহূর্তে নির্বাচন ছাড়লেন চেয়ারম্যান প্রার্থী ওয়াহিদুজ্জামান

কেরানীগঞ্জের শীর্ষ সন্ত্রাসী কালা জরিপ গ্রেপ্তার, যেভাবে তার উত্থান

চিকিৎসার জন্য ভারতে গিয়ে এমপি আনোয়ারুল আজিম নিখোঁজ!

সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা, দুর্দিন দেখছেন পটুয়াখালীর জেলেরা

রাণীনগরে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই: সিমিন হোসেন

বিচারের আগে আটক ব্যক্তির ‘মিডিয়া ট্রায়াল’ বন্ধ করা হবে: আইজিপি

স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. আনিকা

বান্দরবানে যৌথবাহিনীর অভিযান, কেএনএফ সদস্যদের হতাহতের খবর

এই বিভাগের সব খবর

শিরোনাম :