ডা. এস এ মালেক স্মরণে সাভারে শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৪ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৩১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক সহযোদ্ধা, বঙ্গবন্ধু পরিষদের প্রয়াত সভাপতি ডাক্তার এস এ মালেক স্মরণে এক স্মরণসভা ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সাভারের মজিদপুরে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

স্মরণসভায় ডাক্তার এস এ মালেকের রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড নিয়ে আলোচনা শেষে প্রায় দুই সহস্রাধিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র প্রদান এবং প্রধানমন্ত্রীর উন্নয়নের বার্তা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

ডাক্তার এস এ মালেক স্মরণে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে মাসব্যাপী সারাদেশে এ কার্যক্রম পরিচালিত হয়েছে। গত ৬ জানুয়ারি কলাবাগান থানাধীন লাল ফকির মাজার সংলগ্ন বস্তিবাসীদের মাঝে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ চিকিৎসক, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক, ডাক্তার এস এ মালেকের পুত্র ডাক্তার শেখ আব্দুল্লাহ আল মামুন। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য শীতবস্ত্র বিতরণের সঙ্গে প্রধানমন্ত্রীর উন্নয়নের বার্তা সম্বলিত লিফলেটও বিতরণ করা হয়।

আজ সাভারে শীতবস্ত্র বিতরণের মধ্য দিয়ে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে এস এ মালেক স্মরণে এ বছর শীতবস্ত্র বিতরণের কার্যক্রম সমাপ্ত হলো। তবে লিফলেট বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব পর্যন্ত চলমান থাকবে বলে জানান অনুষ্ঠানের বিশেষ অতিথি বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতি'র প্রধান পৃষ্ঠপোষক ড. আবদুল ওয়াদুদ।

শীতবস্ত্র ও লিফলেট বিতরণের পূর্বে আলোচনা শেষে এস এ মালেকের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। বঙ্গবন্ধু, '৭৫ এর ১৫ আগষ্টের সকল শহীদ, মুক্তিযুদ্ধে সকল শহীদ, জাতীয় চার নেতা, গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা ও প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

মোশারফ হোসেন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাদিয়া নুর তনুর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাইফুদ্দিন, বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির মহাসচিব প্রফেসর ড. শামসুদ্দীন ইলিয়াস, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান, স্মার্ট বাংলাদেশ ডেভেলপমেন্ট ফোরামের সাধারণ সম্পাদক ড. নাহিদ আনোয়ারস এবং দৈনিক আজকাল বাংলাদেশ পত্রিকার সম্পাদক শেখ বদরুল আলম।

বিশেষ অতিথি ফিকামলি তত্ত্বের জনক ড. আবদুল ওয়াদুদ বলেন, ‘ডাক্তার এস এ মালেক ছিলেন একজন সততার মহামানব। বঙ্গবন্ধুর জন্য এক নিবেদিতপ্রাণ সৈনিক। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী ও গতিশীল নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। কিন্তু কিছু ষড়যন্ত্রকারী ও কুচক্রীমহল বর্তমান সরকারের উন্নয়ন ও অগ্রগতিকে ব্যাহত করার ব্যর্থ পায়তারা করছে। তারা বিভিন্ন মিথ্যাচার ও অপপ্রচার চালাচ্ছে। উন্নয়নের বার্তা সম্বলিত লিফলেট তাদের মিথ্যাচারের বিরুদ্ধে সমুচিত জবাব হিসেবে বিবেচিত হবে।’

বর্তমান সরকারের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে তিনি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণমানুষের দল বাংলাদেশ আওয়ামী লীগকে বিজয়ী করার আহ্বান জানান।

বিশেষ অতিথি বাংলাদেশে মনোবিজ্ঞান সমিতির মহাসচিব প্রফেসর ড. শামসুদ্দীন ইলিয়াস বলেন, ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে তথ্যসমৃদ্ধ এ লিফলেট জনমানুষের মানসপটে ধনাত্মক পরিবর্তন আনতে সহায়ক ভূমিকা পালন করবে। সেদিক বিবেচনায় উন্নয়নবার্তা সম্বলিত এই লিফলেট বিতরণ কার্যক্রম খুবই সময়োপযোগী একটি পদক্ষেপ- একথা নিরদ্বিধায় বলা যায়।’

অনুষ্ঠানের আয়োজক আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেল বলেন, ‘আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এভাবে সর্বসাধারণের মাঝে লিফলেটের মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়নের সঠিক চিত্র তুলে ধরতে পারলে এর সুফল ভোটের বাস্কে পাওয়া যাবে।’

যুবলীগ নেতা আবু আহম্মেদ তৌফিকের তত্ত্বাবধানে অনুষ্ঠানে অনেক স্থানীয় নেতা-কর্মী ও শীতার্ত মানুষ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/এমএইচএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :