মৌলভীবাজারে স্বেচ্ছাশ্রমে দেড় কিলোমিটার রাস্তা মেরামত

আব্দুল বাছিত বাচ্চু, মৌলভীবাজার
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১০

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় অন্তত দেড় কিলোমিটার রাস্তা মেরামত করছেন এলাকাবাসী। বুধবার থেকে এই কাজ শুরু হয়েছে। হাজীপুর ইউনিয়নের দাউদপুর গ্রামের প্রবাসী দেলোয়ার হোসেন ও আব্দুল হক এই উদ্যোগ নেন কাজ চলবে আরও ৩/৪ দিন।

উদ্যোগক্তারা জানান কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের মনু বেড়ীবাঁধ থেকে ভুইগাও নুরানী মাদ্রসা পর্যন্ত রাস্তাটির দৈর্ঘ প্রায় ২ কিলোমিটার। এলাকার ছাত্রছাত্রী ও সাধারণ মানুষ রাস্তা হয়ে নছিরগঞ্জ ও পাইকপাড়া বাজার এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যাতায়াত করেন। গত ২ বছর থেকে রাস্তাটির অবস্থা অত্যন্ত করুন হয়ে পড়েছে। বর্ষার সময় রাস্তাটি কাদামাটিতে সয়লাভ হয়ে পড়ে। ফলে এলাকার ২-৩ হাজার মানুষ সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

শুক্রবার হাজীপুর ইউনিয়নের সুলতানপুর বাজারে সরেজমিন প্রবাসী দেলোয়ার ও ব্যবসায়ী সামছুল হক বলেন, কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের মনু নদীর বেড়ীবাঁধ থেকে ভুইগাও মাদ্রাসা ভায়া দাউদউর রাস্তাটি আমাদের এলাকার একমাত্র রাস্তা। কিন্তু দীর্ঘদিন সংস্কারের অভাবে বর্তমানে তা চলাচলের অনুপযোগী হয়ে যাওয়ায়। এব্যাপারে স্থানীয় চেয়ারম্যান মেম্বারের সাথে যোগাযোগ করেও কোন কাজ হয়নি।

স্থানীয়রা আরও জানান, দাউদপুর গ্রামের বাসিন্দা দেলোয়ার হোসেন এবং আব্দুল হক এলাকার লোকজনকে নিয়ে বুধবার থেকে রাস্তার মেরামত কাজ শুরু করেন । প্রতিদিন ১০ ১২ জন যুবক এই কাজে অংশ নিচ্ছেন। তারা রাস্তার পাশ থেকে মাটি কেটে রাস্তা ভরাট করছেন। পাশাপাশি একটি কালভার্টের পাশে বাঁশের আড়া বেধে দিয়েছেন।

এ বিষয়ে জানতে হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান অদুদ বক্সের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়। ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মনিরুজ্জামান হেলাল বলেন বর্তমানে অতিদরিদ্রদের জন্য কর্মসৃজন কর্মসূচির বরাদ্দ বন্ধ। টি আর কাবিকা ও পাওয়া যাচ্ছে না। আমি তাদের বলেছিলাম বর্তমানে মনু নদীর বেড়ীবাঁধ মেরামত হচ্ছে এতে যে ইটসলিং ঢাকা পড়ছে সেখানের ইট নিয়ে রাস্তাটি সংস্কারের জন্য। কিন্তু তারা যেভাবে মাটি কাটছে এতে রাস্তা আরও খারাপ হবে।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :