পান-মিষ্টি-কানের দুল নিয়ে কথাকাটাকাটি: কনেপক্ষের হামলায় বরপক্ষের ১০ জন আহত

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:২২ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:০৫

গাজীপুরের শ্রীপুরে কনে ও বরের বাড়ির আত্মীয়র সঙ্গে পান-মিষ্টি কানের দুল নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে কনেপক্ষের হামলায় আহত হয়েছেন ১০ বরযাত্রী। ঘটনাটি ঘটেছে শুক্রবার বিকালে উপজেলার গোসিংগা ইউনিয়নের খিলপাড়া গ্রামের তোতা মিয়ার বাড়ীতে। এসময় কনেপক্ষের লোকজন বরযাত্রীদের মারধর করে সাড়ে ৫ লাখ টাকার স্বর্ণালংকার নিয়ে যায়।

এ ঘটনায় বরের পিতা মো: সাহিদ ফকির বাদী হয়ে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ভুক্তভোগী সাহিদ ফকিরের বাড়ি উপজেলা তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি।

জানা যায় , গত বুধবার (১৫ ফেব্রুয়ারি) খিলপাড়া গ্রামের তোতা মিয়ার মেয়ে তাহমিনার সঙ্গে টেপিরবাড়ী গ্রামের সাহিদ ফকিরের ছেলে রাকিবের বিয়ে হয়। শুক্রবার কনেকে তুলে নেওয়ার অনুষ্ঠান ছিল তোতা মিয়ার বাড়িতে। জুমা নামাজের পর ১০০ জন বর যাত্রী নিয়ে কনের বাড়িতে যান সাহিদ ফকির। দুপুরে খাওয়া শেষে বউ তুলে নেয়ার অপেক্ষায় ছিল বর যাত্রীরা। বিকাল ৩টার দিকে কনের ভাই রনিসহ অভিযুক্তরা পান-মিষ্টি কম এবং কানের দুল না নেওয়ায় বর যাত্রীদের সাথে ঝগড়ায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে অভিযুক্তরা বরযাত্রীদের বেধড়ক পিটিয়ে ১০ জনকে আহত করে। এ সময় হামলাকারীরা মহিলা বরযাত্রীদের প্রায় ৫ লাখ টাকার স্বর্ণালংকার এবং ৫০ হাজার টাকার মালামাল ছিনিয়ে নেয়।

বরের পিতা সাহিদ ফকির জানান, গত মঙ্গলবার তার ছেলের বিয়ে সম্পন্ন হয়েছে। শুক্রবার দিন বউ তুলে আনতে গিয়ে ছিলাম। কনের বাড়ির লোকজন পান-মিষ্টি আর কানের দুল নিয়ে ঝগড়ায় জড়িয়ে পড়ে। আমার সঙ্গে থাকা বর যাত্রীদের পিটিয়ে আহত করে স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। পুত্রবধূকেও তুলে আনতে দেয়নি।

হামলার শিকার রফিকুল আলামিন, শাহনাজ, আরিফ এর সঙ্গে কথা বলে জানা যায়, কনের বাড়ির লোকজন তাদের ওপর এলোপাথাড়িভাবে হামলা চালিয়েছে। ঘরে দরজা বন্ধ করেও পিটিছে। প্রাণে বাঁচতে তারা বরকে নিয়ে পালিয়ে এসেছেন।
এ ব্যাপারে কনের পিতা তোতা মিয়া বরের পিতার অভিযোগ অস্বীকার করে বলেন, তিন লাখ টাকার দেনমোহরে আমার মেয়ের বিয়ে হয়েছে। স্বর্ণালংকারের জন্য ৫০ হাজার টাকা ওয়াসিল দেওয়া হয়েছে। বর পক্ষ ৫০ হাজার টাকা ওয়াসিলের বিপরীতে ৫/৬ হাজার টাকার অলংকার এনেছে। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে বরপক্ষের লোকজন আমার লোকজনদের পিটিয়েছে।
শ্রীপুর থানা পরিদর্শক (তদন্ত) আজিজুর রহমান জানান, বর পক্ষের উপর হামলার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিয়ে বাড়িতে দু’পক্ষের মধ্যে ঝগড়া হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :