ফরিদরপুরের রাজেন্দ্র কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনুসন্ধানে নামছে দুদক

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১৩

ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহার বিরুদ্ধে প্রাথমিকভাবে অনুসন্ধানে নামার সিদ্ধান্ত নিয়েছে দুদক।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ফরিদপুর শহরের কবি জসীমউদ্দিন হলে 'রুখবো দুর্নীতি গড়ব দেশ, হবে সোনার বাংলাদেশ' এই স্লোগানে আয়োজিত গণশুনানিতে একটি অভিযোগের ভিত্তিতে দুদক সচিব মো. মাহবুব হোসেন প্রাথমিকভাবে এ অনুসন্ধানের নির্দেশ দেন। তবে, এসময় অধ্যক্ষ নিজেকে নির্দোষ দাবি করেন।

দুদকের এ গণশুনানিতে অধ্যক্ষ অসীম কুমার সাহার বিরুদ্ধে সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থীর কাছে থেকে ভাইবা এবং পেট্রিকেল পরীক্ষার নামে অতিরিক্ত অর্থ নেওয়া, কলেজের বাউন্ডারি নির্মাণে অনিয়ম, অবৈধ উপায়ে অর্থ উপার্জন করে ইন্ডিয়াতে বসতবাড়ি নির্মাণ, কলেজের বিভিন্ন ক্রয়ের ক্ষেত্রে অনিয়ম করে বিপুল অর্থের মালিক হয়েছেন। এছাড়া নিয়মবহির্ভূতভাবে কলেজের গাছ কাটাসহ নানা অভিযোগ তুলে একটি অভিযোগেরভিত্তিতে প্রাথমিকভাবে এ তদন্তের সিদ্ধান্ত নেয় দুদক।

তবে এসব অভিযোগকে ভিত্তিহীন ও উদ্দ্যেশ্যপ্রণোদিত দাবি করে অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা বলেন, এসব অভিযোগ আমাকে হয়রানি করার উদ্দেশ্যে করা। এর কোনো কিছুর সাথেই আমি জড়িত নই। আমি স্বচ্ছভাবে চলি ও কাজ করি। তবু যদি দুদক তদন্ত করে এর কোনো সত্যতা পায়- তবে তা মাথা পেতে নেব।

ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে ও সঞ্চালনায় দুদকের এ গণশুনানিতে এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- দুদক সচিব মো. মাহবুব হোসেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) আক্তার হোসেন, ঢাকা বিভাগের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম, ফরিদপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মো. শাহজাহান, পুলিশ সুপার মো. শাহজাহান, ফরিদপুরের দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক রেজাউল করিম প্রমুখ।

এই প্রসঙ্গে ফরিদপুরের দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক রেজাউল করিম সাংবাদিকদের জানান, বিষয়টি যেহেতু গণশুনানিতে উপস্থাপন হয়েছে এবং সচিব মহোদয় বিষয়টি আমলে নেওয়া নির্দেশ দিয়েছেন- সে ক্ষেত্রে আমরা আইন অনুযায়ী পদক্ষেপ নেব।

দুদকের এই কর্মকর্তা আরো জানান, উপস্থাপিত ৭৬টি অভিযোগের মধ্যে ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ ও জেলা পরিষদের একটি প্রকল্পের বিষয়ে দুর্নীতির বিষয়ে কমিশন অনুসন্ধান করার জন্য প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছে এবং ৭৪টি অভিযোগের তাৎক্ষণিকভাবে সমাধান করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :