দৈনিক দিনকাল খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১৮

দৈনিক দিনকাল খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে সাংবাদিক নেতারা। তাদের দাবি, ঠুনকা অভিযোগে দৈনিক দিনকাল পত্রিকার ডিক্লারেশন বাতিল করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশনের (বিআরজেএ) আয়োজনে দিনকালের ডিক্লারেশন বাতিলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এ কথা ব‌লেন সাংবা‌দিক নেতারা।

এসময় ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী বলেন, আমরা বারবার কর্মসূচি দেওয়ার প‌রও এই সরকার কানে পানি দিচ্ছে না। কোনও ঠুনকো অভিযোগ দিয়ে দিনকাল বন্ধ করে পার পাওয়া যাবে না। গণতন্ত্র ফিরিয়ে আনতে দৈনিক দিনকাল খুলে দিতে হবে।

ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিকদের নির্যাতন ও হয়রানি করে যাচ্ছে বলে অভিযোগ করে তিনি বলেন, সরকার ক্ষমতা পাকাপোক্ত করার জন্য বিভিন্ন কালা কানুন আইন বাস্তবায়ন করছে। যতদিন দৈনিক দিনকাল, আমার দেশ খুলে দেওয়া না হবে, সাংবাদিক নির্যাতন বন্ধ করা না হবে, ততদিন আন্দোলন চলবে।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহ বলেন, দৈনিক দিনকাল পত্রিকা বন্ধ হয়েছে সরকারের ঊর্ধ্বতন মহলের ইঙ্গিতে। গণমাধ্যমকে খুন করে হাজারো কর্মীকে রাস্তায় বসিয়ে দেওয়া হয়েছে। এই সরকারের হাতে খুনের শিকার হয়েছে দৈনিক দিনকাল। আগামী নির্বাচনকে সামনে রেখেই দৈনিক দিনকাল বন্ধ করা হয়েছে।

দৈনিক দিনকাল পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, যখনই ফ্যাসিবাদী পতন সন্নিকটে আসে তখনই তারা অপরাধ-দুর্নীতিতে লিপ্ত হয়।

ঢাকা সাংবা‌দিক ইউ‌নিয়‌নের সভাপ‌তি কাদের গনি চৌধুরী বলেন, সরকারকে হুঁশিয়ার করে বলতে চাই অবিলম্বে সকলবন্ধ মিডিয়া খুলে দেওয়া হোক। যেসব সাংবাদিক হত্যার শিকার হয়েছেন তাদের বিচার করুন। সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দিন, তা না হলে সাংবাদিকরা বাধ্য হয়ে সরকার পতনের আন্দোলন শুরু করবে।

ক‌বি আব্দুল হাই সিকদার বলেন, অন্যায় অত্যাচার-অবিচার থেকে দেশকে বাঁচানোর সময় এসেছে। আওয়ামী লীগ দেশকে ধ্বংস করছে, গণতন্ত্র এবং মানবাধিকারকে হত্যা করেছে। চ্যানেল ওয়ান বন্ধ করেছে, দিগন্ত টিভি বন্ধ করেছে। মাহমুদুর রহমানের মত সাংবাদিককে নির্মমভাবে নির্যাতন করেছে।

সংগঠনের সভাপতি সাখাওয়াৎ হোসেন ইবনে মইন চৌধুরীর সভাপ‌তি‌ত্বে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, এম এ আজিজ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সব মামলা থেকে অব্যাহতি পেলেন জবি শিক্ষার্থী খাদিজাতুল কুবরা

খসড়া প্রস্তুত, মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী

সরেজমিন শ্যামবাজার: রোজার ১১ দিন আগেই অস্বাভাবিক বাজার

বাংলাদেশ ও সৌদি আরব পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত

মানব স্বাস্থ্যের ওপর খোলা ভোজ্যতেলের ক্ষতিকর প্রভাব নিয়ে সচেতনতা বৃদ্ধি কর্মশালা

অফশোর ব্যাংকিং আইনের খসড়া অনুমোদন, বিনিয়োগ ও রিজার্ভ বাড়ার আশা

কোনো একটা জিনিস না খেলে রোজা হবে না এই মানসিকতা পাল্টাতে হবে: প্রধানমন্ত্রী

ঐতিহাসিক রাংকুট বনাশ্রম পরিদর্শন করে মুগ্ধ কূটনীতিকরা

চিকিৎসক ও রোগীদের প্রতি আমার সমান দায়িত্ব: স্বাস্থ্যমন্ত্রী

খেজুর এনবিআরের বিলাসী পণ্য, শুল্ক প্রায় ১০০ শতাংশ!

এই বিভাগের সব খবর

শিরোনাম :