নেত্রকোণায় ঐতিহ্যবাহী দাড়িয়াবান্ধা খেলার ফাইনাল অনুষ্ঠিত

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২৩, ১১:৩৮

নেত্রকোণা জেলার কেন্দুয়ায় ঐতিহ্যবাহী দাড়িয়াবান্ধা খেলার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের গ্রামীণ ঐতিহ্যের খেলাধুলার মধ্যে একটি পরিচিত খেলা দাড়িয়াবান্ধা। হারিয়ে যাওয়া খেলাটির ঐতিহ্য ফিরিয়ে আনতে জেলার কেন্দুয়া গন্ডা গরু বাজারে মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে উত্তর গন্ডা সমাজ কল্যাণ যুব সমিতির উদ্যোগে এ খেলার আয়োজন করা হয়।

শুক্রবার বিকাল ৩টার দিকে উপজেলার সান্দিকোনা ইউনিয়ন বনাম গন্ডা ইউনিয়নের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় গন্ডা ইউনিয়নের সবুজ বেপারির দল ৫-৩ ব্যবধানে সান্দিকোনা ইউনিয়নের সবুজ মিয়ার দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। সেরা খেলোয়াড় নির্বাচিত হন গন্ডা ইউনিয়নের সবুজ বেপারি দলের জুলফিখার আলী। এর আগে, গত ১৪ জানুয়ারি দুই মাসব্যাপী এ দাড়িয়াবান্ধা প্রতিযোগিতা শুরু হয়।

খেলায় বিভিন্ন এলাকা থেকে আগত ১৬টি দল চারটি গ্রুপে অংশগ্রহণ করে। গ্রুপ পর্ব, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং সর্বশেষ দুইটি দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। সব বয়সের মানুষই এ খেলাটিকে পছন্দ করে। দাড়িয়াবান্ধা খেলাকে ঘিরে ইউনিয়ন ও আশেপাশের এলাকা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করে।

খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমি এবং কেন্দুয়া থানার ওসি আলী হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল বলেন, এলাকার যুব সমাজকে মাদক, জুয়া, নেশাসহ বিভিন্ন খারাপ কাজ থেকে বিরত রাখতে ঐতিহ্যবাহী দাড়িয়াবান্ধা খেলাটি একটি ভাল উদ্যোগ। তিনি এ ধরনের খেলা আরও আয়োজনের জন্য কর্তৃপক্ষকে আহবান করেন।

সভাপতি শহিদুল ইসলাম আকন্দ কল্যাণ বলেন, এলাকার যুবকদের বিভিন্ন খারাপ কর্মকাণ্ড থেকে দূরে রাখতে এবং ঐতিহ্যবাহী দাড়িয়াবান্ধা হারানো খেলাকে ফিরিয়ে আনার জন্যই আমাদের এই প্রয়াস। এলাকার জনগণ অত্যন্ত আনন্দ ফুর্তি করে খেলা উপভোগ করছেন বলেও জানান তিনি।

খেলা শেষে চ্যাম্পিয়ন দলকে ৪২ ইঞ্চি এলইডি টিভি, রানার্সআপ দলকে ৩২ ইঞ্চি এলইডি টিভি এবং তৃতীয় স্থান অর্জনকারী দলকে ডিনার সেট উপহার দেওয়া হয়। এছাড়া প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের উপহার হিসেবে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/০৪মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেলের ডা. মাহমুদুল হাসান

গাজীপুরে দুর্ঘটনা: দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

শ্রীপুরে তীব্র দাবদাহে ঝরে পড়ছে লিচু

চেয়ারম্যানের উঠান বৈঠকে ফাঁকা গুলি ছোড়ার অভিযোগ বদির বিরুদ্ধে

ট্রাকের পেছনে মুরগিবোঝাই পিকআপের ধাক্কা, নিহত ২

এই বিভাগের সব খবর

শিরোনাম :