১০ জনের বার্সার জয়ের দিনে রিয়ালের ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০২৩, ১৪:২৭ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২৩, ১৪:২২

স্প্যানিশ লা-লিগায় রবিবার রাতে নিজ নিজ ম্যাচে খেলতে নামে দুই জায়ান্ট ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এদিন ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১০ জন নিয়েও ১-০ গোল ব্যবধানে জয় পেয়েছে কাতালান ক্লাব বার্সা। অন্যদিকে রিয়াল বেটিসের বিপক্ষে গোলশূন্য ব্যবধানে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।

রাফিনহার একমাত্র গোলে ১০ জনের বার্সেলোনা কাল ভ্যালেন্সিয়াকে হারিয়ে লা লিগা টেবিলে রিয়াল মাদ্রিদের থেকে ৯ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে গেছে। রিয়াল বেটিসের বিপক্ষে খেলতে নেমে বর্তমান চ্যাম্পিয়ন রিয়ালের সামনে সুযোগ ছিল পয়েন্টের ব্যবধান কমানোর। কিন্তু বেনিটো ভিয়ামারিনের গ্যালাকটিকোদের গোলশুন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

ক্যাম্প ন্যুতে ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা ১৬ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন। কিন্তু এরপর ফেরান তোরেস পেনাল্টি মিস করলে ব্যবধান দ্বিগুন হয়নি। ৫৯ মিনিটে রোনাল্ড আরাউজোর লাল কার্ডে বার্সেলোনা শেষ পর্যন্ত ১০ জন নিয়েই প্রতিরোধ গড়ে তুলেছিল। শেষ পর্যন্ত ১৯তম স্থানে থাকা ভ্যালেন্সিয়ার সাথে পয়েন্ট হারাতে হয়নি কাতালান জায়ান্টদের। ভ্যালেন্সিয়া সেফটি জোন থেকে দুই পয়েন্ট দুরে রয়েছে।

বার্সা কোচ জাভি বলেছেন, ‘আমরা বেশ কষ্ট করেছি। দ্বিতীয়ার্ধে গোলের বেশ কিছু সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারিনি। এই ধরনের সুযোগ পাবার পরেও কষ্টার্জিত জয় কখনই কাম্য নয়। আমাদের অবশ্যই এই ম্যাচ থেকে শিক্ষা নেয়া উচিত।’

মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘এখানে একটি বিষয় স্পষ্ট যে আমাদের মধ্যে আজ সমন্বয়ের অভাব ছিল। এর থেকে যত দ্রুত সম্ভব আমাদের বেরিয়ে আসতে হবে। কখনো কখনো প্রতিপক্ষ প্রত্যাশার থেকেও ভাল খেলে, কিন্তু যে কোন দলকে প্রতিরোধ করার ক্ষমতা আমাদের আছে।’

উল্লেখ্য, ২৪ ম্যাচে সর্বোচ্চ ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ। তিনে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৪৫ পয়েন্ট। আর ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে অবস্থান করছে রিয়াল সোসিয়েদাদ।

(ঢাকাটাইমস/০৬মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

শুরুর ধাক্কা কাটিয়ে ১৩৮ রানে থামল জিম্বাবুয়ে

৪২ রানেই ৫ উইকেট নেই জিম্বাবুয়ের

জিম্বাবুয়ে শিবিরে শুরুতে তাসকিনের আঘাত 

জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: উদ্বোধনী দিনে মাঠে নামবে বাংলাদেশ

লিটন রান না পেলেও তার কঠোর পরিশ্রমকে গুরুত্বপূর্ণ বললেন ব্যাটিং কোচ

তামিম-হৃদয়ের ব্যাটিং নিয়ে যা বললেন বাংলাদেশের ব্যাটিং কোচ

চট্টগ্রামে বিশ্রামের দিনে ‘পঞ্চপাণ্ডবের’ ছবি পোস্ট করে স্মৃতিকাতর মাহমুদউল্লাহ

একজন টেনিস খেলোয়াড় তৈরি করব, যার জন্য দেশবাসী গর্ব করবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :