ক্রাইস্টচার্চ টেস্টে: শেষ বলে লঙ্কানদের হারাল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৩, ১৬:২২

ক্রাইস্টচার্চ টেস্টে সফররত শ্রীলঙ্কার বিপক্ষে এক রোমাঞ্চকর জয়ই পেয়েছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের দুর্দান্ত সেঞ্চুরিতে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের পঞ্চম দিনের শেষ বলে লঙ্কানদের ২ উইকেটে হারিয়েছে কিউইরা। তাতেই সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ব্ল্যাক ক্যাপসরা।

চতুর্থ দিন নিউজিল্যান্ডকে ২৮৫ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। জবাবে চতুর্থ দিন শেষে ১৭ ওভারে ১ উইকেটে ২৮ রান করেছিলো নিউজিল্যান্ড। টম লাথাম ১১ ও উইলিয়ামসন ৭ রানে অপরাজিত ছিলেন।

টেস্ট জিততে শেষ দিন নিউজিল্যান্ডের দরকার পড়ে ২৫৭ রান। অন্যদিকে শ্রীলঙ্কার প্রয়োজন ছিলো ৯ উইকেট। কিন্তু পঞ্চম দিনের শুরু থেকে বৃষ্টির কবলে পড়ে টেস্টটি। বৃষ্টির দাপটে ৫ ঘণ্টা পর শুরু হয় ম্যাচ। এতে অন্তত ৫৩ ওভার খেলার সিদ্বান্ত নেয় ম্যাচ পরিচালনাকারীরা।

পঞ্চম দিন দুপুরে খেলতে নেমে ব্যক্তিগত ২৫ রানে আউট হন লাথাম। লাথামের সঙ্গে ৪১ রান যোগ করেছিলেন উইলিয়ামসন। তৃতীয় উইকেটে হেনরি নিকোলসের সঙ্গে ৪০ ও চতুর্থ উইকেটে ড্যারিল মিচেলের সঙ্গে ১৫৭ বল খেলে ১৪২ রান যোগ করেন উইলিয়াসমন। মিচেল-উইলিয়ামসনের জুটিতে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে নিউজিল্যান্ড।

৮১ রান করে আউট হন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা মিচেল। তার ৮৬ বলের ইনিংসে ৩টি চার ও ৪টি ছক্কা ছিলো। দলীয় ২৩২ রানে চতুর্থ ব্যাটার হিসেবে মিচেল ফেরার পর ৯৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ২৭তম সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন। এরপর আরও ৪ উইকেট হারায় নিউজিল্যান্ড। ২৮০ রানে অষ্টম উইকেট হারায় কিউইরা।

শেষ পর্যন্ত দিনের খেলার শেষ ওভার, অর্থাৎ ৫৩তম ওভারের শেষ বলে বাই থেকে ১ রান নিয়ে নিউজিল্যান্ডকে ঐতিহাসিক জয়ের স্বাদ দেন উইলিয়ামসন। ১১টি চার ও ১টি ছক্কায় ১৯৪ বলে ১২১ রানে অপরাজিত থাকেন উইলিয়ামসন।

শ্রীলঙ্কার পক্ষে আসিথা ফার্নান্দো সর্বোচ্চ তিনটি উইকেট নেন। এছাড়া দুটি উইকেট পেয়েছেন প্রবাথ জয়সুরিয়া। এদিকে প্রথম ইনিংসে ১০২ ও দ্বিতীয় ইনিংসে ৮১ রান করায় ম্যাচ সেরা হয়েছেন মিচেল।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :