কেরানীগঞ্জে মাটি কাটায় বাধা দেওয়ায় পুলিশের ওপর হামলা, আটক ৩

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৩, ২০:০১

ঢাকার কেরানীগঞ্জে অবৈধভাবে মাটি কাটায় বাধা দেওয়ায় পুলিশের ওপর হামলার ঘটনায় আওয়ামী শ্রমিক লীগের নেতাসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

রবিবার দিবাগত ভোর রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন বাস্তা ইউনিয়নের রাজাবাড়ি এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- বাস্তা ইউনিয়ন আওয়ামী শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, বাস্তা ইউনিয়ন আওয়ামী কৃষক লীগের সহসভাপতি নূর মোহাম্মদ ও তাদের সহযোগী হানিফ।

ঘটনার বিবরণে জানা যায়, রাতের আঁধারে এলাকাবাসীর জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে দুষ্কৃতকারীরা। জরুরি সেবা ৯৯৯- এ কল পেয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশের দুজন এসআই কনস্টেবলসহ রাজাবাড়ি ভাওয়ারভিটি ঘটনাস্থলে যায়। ঘটনাস্থলে গিয়ে মাটি কাটায় বাধা দেওয়ায় নেশাগ্রস্ত অবস্থায় জয়নাল, নুরুসহ তার কয়েকজন সহযোগী পুলিশের ওপর চড়াও হয়। এতে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশের এসআই সাইদুর রহমান, এসআই নির্মল সেন ও এক কনস্টেবল আহত হয়। পরবর্তীতে ওয়ারলেস মারফত ঘটনা থানাকে অবহিত করলে অতিরিক্ত পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে জয়নাল, নূরু ও হানিফকে আটক করে থানায় নিয়ে আসে।

এর আগে ২১ জানুয়ারি ২০২৩ তার নামে এক প্রতিবন্ধী স্কুলের পরিচালকের হাফেজ নাছির খান জানান, আমার স্কুলের মাটি ভরাট করার সময় ডিবি পুলিশ পরিচয় দেওয়া লোকগুলি তাদের খরচ পাতির জন্য ৫০,০০০ টাকা দাবি করে। ধাক্কা দিয়ে আমাকে ফেলে দিয়ে বাম পায়ের টাকনুর গোড়ালী ভাঙিয়া যায়।

তিনি অভিযোগ করেন এলাকার মুরববী লোকজনের কাছে জানতে পারলাম এরা মূলত কোনাখোলা এলাকার জয়নালের লোক।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজামান ঘটনা সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় তিনজনকে আটক করে আদালতে পাঠানো হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

তিনি আরও জানান, জয়নালের নামে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দস্যুতা, মাদক ছিনতাই চাঁদাবাদিসহ অন্তত সাতটি মামলা রয়েছে।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :