২২ মার্চ আলফাডাঙ্গাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মার্চ ২০২৩, ১০:১৫ | প্রকাশিত : ১৪ মার্চ ২০২৩, ১০:০০

ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা হচ্ছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা। ২২ মার্চ এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হক। তিনি জানান, আলফাডাঙ্গা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ৭৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমির দলিলসহ পাকা ঘর দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হক বলেন, ‘প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় আলফাডাঙ্গা উপজেলায় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, বীর মুক্তিযোদ্ধা, সুধীজন ও সাংবাদিকদের সমন্বয়ে ভূমিহীন-গৃহহীন বাছাই করে পুনর্বাসন করা হয়েছে।

রফিকুল হক আরও জানান, উপজেলার বিভিন্ন এলাকার ভূমিহীন-গৃহহীনরা কেউ বাদ পড়েছে কিনা আর কাউকে ঘর দিতে হবে কিনা এ সব বিষয় নিয়ে উপজেলার সব জনপ্রতিনিধি, সাংবাদকর্মী, ইমাম, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন তিনি। পরে কোনো ‘ক’ শ্রেণির ভূমিহীন পরিবার পাওয়া গেলে তাদেরও দ্রুত পুনর্বাসনের লক্ষ্যে খাসজমি নির্বাচন করে পুনর্বাসন করা হবে।

এদিকে সোমবার উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করার লক্ষ্যে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় পূণবার্সিত ‘ক’ শ্রেণিভুক্ত পরিবারের তথ্য পর্যালোচনামূলক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হকের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. লিটন আলী।

এসময় অন্যদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র আলী আকসাদ ঝন্টু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলীম সুজা, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এমআই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :