নকল পণ্য উৎপাদন: ১০ প্রতিষ্ঠানকে ২৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২৩, ১৭:৫৯

অনুমোদনহীন বৈদ্যুতিক তার এবং নকল কেমিক্যাল, লুব্রিকেন্টস ও ইলেকট্রনিক্স সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অভিযোগে ১০টি প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ২৬ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাজধানীর যাত্রাবাড়ী, কামরাঙ্গীর, লালবাগ, বংশাল, ওয়ারি ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালায় র‌্যাব। মঙ্গলবার দুপুরে র‌্যাব-১০ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার র‌্যাবের মূখ্য হাকিম মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি দল রাজধানীর যাত্রাবাড়ী, ওয়ারি, কামরাঙ্গীর, লালবাগ, বংশাল ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায়। অভিযানে বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ওই ভ্রাম্যমাণ আদালত অনুমোদনহীন বৈদ্যুতিক তার এবং নকল কেমিক্যাল, লুব্রিকেন্টস ও ইলেকট্রনিক্স সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১০ টি প্রতিষ্ঠানকে মোট ২৬ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজু ক্যাবলস্ যাত্রাবাড়ী ’কে নগদ আড়াই লাখ টাকা, ইমরান ইলেকট্রনিক্স যাত্রাবাড়ী’কে নগদ পাঁচ লাখ টাকা, বাংলাদেশ ট্রাস্ট ক্যাবলস্ যাত্রাবাড়ী’কে নগদ দুই লাখ টাকা, এসপ্রেস লুব্রিকেন্টস ফতুল্লা’কে নগদ পাঁচ লাখ টাকা, সিটি প্লাইউড ইন্ডাস্ট্রিজ কামরাঙ্গীর’কে নগদ দুই লাখ টাকা, ঢাকা প্লাইউড ইন্ডাস্ট্রিজ কামরাঙ্গীর’কে নগদ এক লাখ টাকা, ইমরান কেমিক্যাল কামরাঙ্গীর’কে নগদ এক লাখ ১০ হাজার টাকা, বিআরডি ক্যাবলস্ কামরাঙ্গীর লালবাগ’কে নগদ দুই লাখ টাকা, মুসা ক্যাবলস্ বংশাল’কে নগদ দুই লাখ টাকা, সিলভি ক্যাবলস্ ওয়ারী’কে নগদ দুই লাখ টাকা, ওমর ক্যাবল কারখানা ওয়ারী’কে নগদ দুই লাখ টাকা জরিমানা করেন।

র‌্যাবের ভাষ্যমতে, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন বৈদ্যুতিক তার এবং নকল কেমিক্যাল, লুব্রিকেন্টস ও ইলেকট্রনিক্স সামগ্রী উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে শ্রমজীবী মানুষের বিক্ষোভ 

ট্রাফিক সচেতনতায় শিক্ষার্থীদের অ্যাম্বাসেডর হয়ে কাজ করার পরামর্শ ডিএমপি কমিশনারের

ছিনতাই রোধে মোহাম্মদপুরে সিসিটিভি ও ওয়াচ টাওয়ার স্থাপন করবে পুলিশ

অবৈধ স্থাপনা না ছাড়লে ভেঙে দেওয়া হবে: মেয়র আতিক

কেরানীগঞ্জে তিন ফসলি জমি রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

সরানো হচ্ছে শাহবাগ থানা, জানুন নতুন লোকেশন

যত্রতত্র ময়লা না ফেলার আহ্বান ডিএনসিসি মেয়র আতিকুলের

উত্তরার সেক্টরের ভেতরে অটোরিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত পুলিশের

পৌনে ছয় লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে ডিএনসিসি

বিড়ির শুল্ক প্রত্যাহার করে মজুরি বৃদ্ধির দাবিতে এনবিআর ঘেরাও

এই বিভাগের সব খবর

শিরোনাম :