চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির ইতিহাস

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৩, ১৬:০১

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেরা ষোলোর দ্বিতীয় লেগে জার্মান ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ৩-০ গোল ব্যবধানে হারিয়েছে ইতালিয়ান ক্লাব নাপোলি। ফলে দুই লেগ মিলিয়ে ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে উঠে যায় কোয়ার্টার ফাইনালে। তাতেই গড়া হয়ে যায় ইতিহাস। চ্যাম্পিয়ন্স লিগে এবারই প্রথমবার সেরা আটে উঠল ক্লাবটি।

প্রথম লেগে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলতে যায় নাপোলি। প্রতিপক্ষের মাঠেও দাপুটে ফুটবল খেলেছে লুসিয়ানো স্পালেত্তির শিষ্যরা। জিতে নেয় ২-০ গোল ব্যবধানে। তাই ঘরের মাঠে দ্বিতীয় লেগে ড্র কিংবা এক গোলে হারলেও কোনো সমস্যায় হতো না ইতালিয়ান ক্লাবটির।

চলতি সময়ে দুর্দান্ত ফর্মে থাকা নাইজেরিয়ান স্ট্রাইকার ওশিমেন দুই অর্ধে দুটি গোল করেছেন। পেনাল্টি স্পট থেকে দলের হয়ে বাকি গোলটি করেছেন পিওটর জেলিনেস্কি। এই জয়ের পর দক্ষিণ ইতালির সবচেয়ে বড় ক্লাবটির আরও অনেকদুর এগিয়ে যাবার স্বপ্ন দেখছেন ওশিমেন।

শেষে জোড়া গোলকারী এই ফুটবরার বলেন, ‘এই জয় ইতিহাস রচনা করেছে যা সত্যিই অসাধারণ। আমরা স্বপ্ন দেখে যাব, চ্যাম্পিয়ন্স লিগে জয়ের স্বপ্ন এই দলটির আছে। আমি মনে করি আমরা সঠিক পথেই আছি। আমাদের কোচও অসাধারণ। দেখা যাক ভবিষ্যতে আমাদের জন্য কি অপেক্ষা করছে। আমি বিশ্বাস করি আমাদের ভাল একটি সুযোগ আছে।’

(ঢাকাটাইমস/১৬মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :