সুইজারল্যান্ডে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৩, ০২:০৬

যথাযথ মর্যাদায় ও আনন্দমুখর পরিবেশে ১৭ মার্চ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে সুইজারল্যান্ড আওয়ামী লীগ। আন্তর্জাতিক কূটনৈতিক শহর জেনেভার রেড চিলি রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি জমাদার নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুম খান দুলাল।

অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতাসহ সকল শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়। কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনের আনন্দে উৎসবে অংশগ্রহণ করেন উপস্থিত সকলে। আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবনের তাৎপর্য নিয়ে আলোচনা করা হয় এবং স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ গঠনে তার আত্মত্যাগের কথা তুলে ধরেন আলোচকবৃন্দ।

আলোচনায় অংশগ্রহণ ও উপস্থিত ছিলেন- উপদেষ্টা পলাশ বড়ুয়া, শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক কল্যাণ পাল, সাবেক সহসভাপতি হারুন অর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী, সাংগঠনিক সম্পাদক সুমন চাকমা, সসীম গৌরী চরণ, সমাজ কল্যাণ সম্পাদক সমিরন বড়ুয়া জিশু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আইয়ান জুনায়েদ, সিনিয়র নেতা কিং রাব্বী ,স্বপন হাওলাদার, দেলোয়ার মোল্লা, মমিন পারভেজ খান, তুহিন, তারেক আল মাহমুদ, আজগর হোসাইন, ফুয়াদ হাসান, মোহাম্মদ জসিম প্রমুখ।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :