ভারতে ২১ বাংলাদেশি পাসপোর্ট উদ্ধার, রোমানিয়ার ভিসাযোগের ধারণা বিএসএফের

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ১৯ মার্চ ২০২৩, ১৬:৫৪ | প্রকাশিত : ১৯ মার্চ ২০২৩, ১৬:৫৩

ভরতের পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট সীমান্ত থেকে ২১টি বাংলাদেশি পাসপোর্ট উদ্ধার করেছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বাংলাদেশি এই পাসপোর্ট বিএসএফ রবিবার সকালে স্থানীয় বালুরঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, শনিবার বালুরঘাটের সানাপাড়া সীমান্ত এলাকা থেকে বাংলাদেশি পাসপোর্টগুলো জব্দ করে বিএসএফের ১৩৭ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা।

ওই পাসপোর্টগুলো ভারত থেকে বাংলাদেশে পাচার করা হচ্ছিল। পাসপোর্টের সঙ্গে ২৬ বোতল ফেন্সিডিলও উদ্ধার হয়েছে। তবে এ ঘটনায় কাউকে কাউকে আটক বা গ্রেপ্তার করতে পারেনি বিএসএফ। পুরো ঘটনা খতিয়ে দেখছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ও বালুরঘাট থানার পুলিশ।

বিএসএফের ১৩৭ নম্বর ব্যাটেলিয়নের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই পাসপোর্ট ভিসার জন্য বাংলাদেশ থেকে দিল্লিতে (রোমানিয়ার হাই কমিশন অফিস) পাঠানো হয়েছে। কিন্তু, ২০২৩ সালের মার্চ মাসে ঢাকায় অস্থায়ীভাবে খোলা হাইকমিশন অফিস দ্বারা এই ভিসাগুলি প্রত্যাখ্যান করে।

তাই এই পাসপোর্টগুলি বাংলাদেশে শ্রম নিয়োগকারী সংস্থার কাছে ফেরত দেওয়ার প্রয়োজন হয়। সেই কারণে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে অনেকটাই দেরি হয়। তাই পাচারকারীরা মাধ্যমেই তা বাংলাদেশে পাঠানোর চেষ্টা করেছিল।

এ বিষয়ে ডিএসপি হেডকোয়ার্টার সোমনাথ ঝাঁ সেখানকার গণমাধ্যমকে বলেন, ‘মোট ২১টি বাংলাদেশী পাসপোর্ট বিএসএফ জমা দিয়েছে। কীভাবে কোথা থেকে পাসপোর্টগুলো খতিয়ে দেখা হচ্ছে।’

(ঢাকাটাইমস/১৯মার্চ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :