বুন্দেসলিগায় বায়ার্নের হার, শীর্ষে ডর্টমুন্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০২৩, ১৪:৪৮

জার্মান বুন্দেসলিগায় রবিবার রাতে তুলনামূলক কম শক্তিশালী ক্লাব লেভারকুসেনের কাছে হেরেছে জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখ। পয়েন্ট টেবিলের আট নম্বরে থাকা দলটি জিতেছে ২-১ গোল ব্যবধানে। বায়ার্নের এই হারেই জমে উঠেছে শিরোপার লড়াই। পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান করছে বরুশিয়া ডর্টমুন্ড।

এই হারের পর ২৫ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরেই অবস্থান করছে বর্তমান চ্যাম্পিয়ন ক্লাব বায়ার্ন মিউনিখ। সমান সংখ্যক ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান বরুশিয়া ডর্টমুন্ডের। এদিকে পয়েন্ট টেবিলের আট নম্বরে থাকা লেভারকুসেনের সংগ্রহ ৯২৫ ম্যাচে ৩৭ পয়েন্ট।

বাই অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য ছিল বায়ার্ন মিউনিখের। পুরো ম্যাচের ৬০ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে সফররত বায়ার্নের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে মোট ছয়টি। কিন্তু গোল এসেছে কেবল একটি।

অন্যদিকে পুরো ম্যাচের ৪০ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পেরেছে স্বাগতিক লেভারকুসেনের ফুটবলাররা। আর বায়ার্ন মিউনিখের গোলবারে মোট শট নিয়েছে পাঁচটি। আর গোল পেয়েছে দুটি। তাতেই জয় নিশ্চিত হয় স্বাগতিকদের।

প্রতিপক্ষে মাঠে খেলতে গিয়েও শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বায়ার্ন মিউনিখ। সেই সুবাদের ম্যাচের ২২তম মিনিটে প্রথম গোলের দেখা পায় সফরকারীরা। এ সময় গোর করে দলকে লিড এনে দেন জশুয়া কিমিচ। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে লেভারকুসেনের ফুটবলাররা। সফলতা আসে ম্যাচের ৫৫তম মিনিটে। স্পট কিক থেকে গোল করে দলকে সমতায় নিয়ে আসেন অ্যাস্কেকুয়েল প্যালাসিয়াস। ম্যাচের ৭৫তম মিনিটে আবারও পেনাল্টি পেয়ে বসে স্বাগতিকরা। এবারও স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি প্যালাসিয়াস। তাতেই ২-১ ব্যবধানে লিড নেয় লেভারকুসেন। এরপর শেষ মিনিট পর্যন্ত আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

(ঢাকাটাইমস/২০মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :