দেশের সব জনগণ আ.লীগ সরকারের বিদায় চায়: ড. মোশাররফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০২৩, ২০:১২

আজ দেশের সব জনগণ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বিদায় চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন। বলেন, ‘আজমরহুম খন্দকার দেলোয়ার হোসেন সাহেব বেঁচে থাকলে তিনি সরকার বিদায়ের আন্দোলনে একজন সেনাপতির ভূমিকা পালন করতেন।’

সোমবার (২০ মার্চ) বিকালে বিএনপির সাবেক মহাসচিব মরহুম অ্যাডভোকেট খন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক স্মরণসভায় ড. মোশাররফ এসব বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার গণতন্ত্রকে হত্যা করে ২০১৪ সালে একতরফা নির্বাচন করেছিল। যে নির্বাচনে ১৫৩ টি আসনে কোন ভোট হয়নি। সে নির্বাচনে আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় ছিল। আবার আপনারা দেখেছেন, ২০১৮ সালে দিনের ভোট রাতে করে ক্ষমতায় এসেছে।

তিনি বলেন, জনগণের প্রতি এ সরকারের কোন দায়বদ্ধতা নাই বলে বড় বড় দুর্নীতি, মেগা প্রজেক্ট করে মেগা দুর্নীতি, ব্যাংক দুর্নীতি, ব্যাংক লুট, চাঁদাবাজি, এমন কোন অপকর্ম নেই তারা করেনি। যার জন্য আজ দেশের অর্থনীতি ধ্বংসের পথে, ব্যাংকগুলো দেউলিয়া হয়ে গেছে। ডলারের অভাবে ব্যবসায়ীরা এলসি করতে পারছে না। প্রতিদিন দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরো বলেন, বিদ্যুতের মাধ্যমে সিন্ডিকেট করে হাজার কোটি টাকা লুট করার সুযোগ করে দিয়েছে সরকার। এর মাধ্যমে আজ অর্থনীতিকে ধ্বংস করে দিচ্ছে। বিচারব্যবস্থাকে দলীয়করণ করে ধ্বংস করে দিয়েছে। বানোয়াট মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে আজকে তাকে গৃহবন্দি করে রেখেছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে এই রকম ফরমায়েশি রায় দিয়ে তাকে বিদেশ থাকতে বাধ্য করেছে।

বিএনপির এই নেতা বলেন, আজ দেশের সকল জনগণ এই সরকারের বিদায় চায়। আজ যদি মরহুম খন্দকার দেলোয়ার হোসেন সাহেব যদি বেঁচে থাকতেন, তিনি সরকার বিদায়ের আন্দোলনে একজন বিশাল সেনাপতির ভূমিকা পালন করতেন। আমরা দুর্ভাগ্যবান, আমরা মরহুম খন্দকার দেলোয়ার সাহেবের স্মরণ সভা করছি। কিন্তু তারই আদর্শকে ধারণ করে আসুন সকলে এদেশের জনগণের যে চাওয়া নিয়ে কাজ করি। মানুষ আওয়াজ দিচ্ছে যত দ্রুত সম্ভব এই সরকার কে বিদায় করা।

তিনি বলেন, এই ফ্যাসিস্ট সরকার সহজে যাবে না। আমার বিশ্বাস, এ দেশের জাতীয়তাবাদী, গণতান্ত্রিক, দেশপ্রেমিক শক্তির নেতৃত্বে জনগণের মধ্যে ইস্পাত কঠিন ঐক্য সৃষ্টি করে, আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের হাত থেকে আমরা জনগণকে মুক্ত করতে পারবো। আর এই কাজ যদি আমরা করতে পারি তাহলে খন্দকার দেলোয়ার হোসেনের স্মৃতির ওপর শ্রদ্ধা নিবেদন সফল হবে, স্বার্থক হবে।

সাংবাদিক নেতা কবি আব্দুল হাই শিকদারের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা মোস্তাফিজুর রহমান ইরান, প্রয়াত খন্দকার দেলোয়ার হোসেনের পরিবারের সদস্যসহ অন্যান্য নেতারা।

(ঢাকাটাইমস/২০মার্চ/জেবি/)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

দেশের প্রতিটি গুমের পেছনে আওয়ামী লীগ সরকার দায়ী: রিজভী

বিএনপিকে প্রতিহত করে বিজয় সুসংহত করতে হবে: ওবায়দুল কাদের 

উপজেলায়ও সমঝোতা চায় ১৪ দল, জয় নিশ্চিত করতে চাচ্ছেন শেখ হাসিনার সাক্ষাৎ 

বর্তমান ইসির অধীনে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা ১২ দলীয় জোটের

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :