ক্লাসেনের ঝড়ো সেঞ্চুরি, সিরিজ রক্ষা প্রোটিয়াদের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০২৩, ১৬:২৬

বৃষ্টিতে ভেস্তে গেছে প্রথম ওয়ানডে। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে এগিয়ে ছিল সফররত ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৪ উইকেটের জয় তুলে নিয়ে সিরিজ ড্র করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। শুরুতে ব্যাট করতে নেমে ২৬০ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে ২৯.৩ ওভারের জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়ারা।

রান তাড়া করতে নেমে দ্রুত রান তুলতে থাকলেও শুরুটাই ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। ওপেনার রায়ান রিকেলটন ৩ রান করে, টনি ডি জর্জি ২১ এবং রাশি ফন ডার ডুসেন ১৪ রানে আউট হন। আর দলনেতা এইডেন মারক্রাম আউট হওয়ার আগে করেন মাত্র ২৫ রান।

সময়ের পরক্রিমায় একের পর এক উইকেট পড়লেও মিডলঅর্ডার ব্যাটার হেনরিখ ক্লাসেন ছিলেন অপ্রতিরোধ্য। ঝড়ো গতিতে ব্যাটিং করতে থাকেন তিনি। মাত্র ৬১ বলে খেলেন অপ্রতিরোধ্য ১১৯ রানের ইনিংস। তার এই ইনিংসটি ১৫ চার ও ৫ ছক্কায় সাজানো। এদিকে ডেভিড মিলার আউট হন ১৭ রান করে। তবে সপ্তম উইকেটে নেমে ৩৩ বলে ৪৩ রান করেন মার্কো জানসেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকান দলনেতা এইডেন মারক্রাম। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ব্যাট করতে নেমে ওপেনার ব্রেন্ডন কিং করেন সর্বোচ্চ ৭২ রান। ৭২ বলে ১১ বাউন্ডারি এবং ১ ছক্কায় এই রান করেন তিনি। এছাড়া ৩৯ রান করেন নিকোলাস পুরান এবং ৩৬ রান করেন জেসন হোল্ডার।

(ঢাকাটাইমস/২২মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :