ঢাকা টাইমস সম্পাদকের সৌজন্য সাক্ষাৎ

উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ থাকতে হবে: নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০২৩, ১৭:০২

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গঠনে সবাইকে একযোগে কাজ করার তাগিদ দিয়েছেন নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তিনি আশা প্রকাশ করেন, দেশের গণতন্ত্র আরও সুসংহত করতে একযোগে সকল রাজনৈতিক দল ও সংগঠনগুলো কাজ করবে।

বুধবার (২২ মার্চ) নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলনের সৌজন্য সাক্ষাতকালে তিনি একথা বলেন।

এ সময় নবনির্বাচিত রাষ্ট্রপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ঢাকা টাইমস সম্পাদক। তারা পরস্পর কুশল বিনিময় করেন। পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা করেন।

নবনির্বাচিত রাষ্ট্রপতির সর্বাঙ্গীণ সাফল্য কামনা করে আরিফুর রহমান দোলন বলেন, ‘আপনার মতো একজন বীর মুক্তিযোদ্ধা, দেশপ্রেমিক ব্যক্তিত্বের ধীরস্থির এবং দৃঢ় কণ্ঠের প্রতিধ্বনি আমাদের সবার হৃদয় আর কণ্ঠেও ছড়িয়ে পড়ুক।’

অন্যদিকে মো. সাহাবুদ্দিনের মমতাভরা কণ্ঠে বললেন, ‘পাশে ছিলাম, আছি, থাকবো। আমাদের প্রত্যেককে মুক্তিযুদ্ধের চেতনায় দেশমাতৃকার জন্য একযোগে কাজ করতে হবে।’

‘ক্ষুদ্র স্বার্থের চেয়ে বৃহৎ স্বার্থের দিকে নজর দিতে হবে। উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ আর লালন করেই এগিয়ে যেতে হবে’—বলেন নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

নবনির্বাচিত রাষ্ট্রপতি তাঁর দায়িত্ব পালনে গণমাধ্যমসহ দেশের সকল পেশাজীবী ও বিভিন্ন মহলের সহযোগিতা কামনা করেন। তাঁর ওপর অর্পিত দায়িত্ব তিনি যেন সঠিকভাবে পালন করতে পারেন সেই জন্য দোয়া চান।

সৌজন্য সাক্ষাতে নবনির্বাচিত রাষ্ট্রপতির স্নেহ, ভালোবাসা আর আশীর্বাদ পেয়ে কৃতজ্ঞতা জানান ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন। এসময় তিনি মো. সাহাবুদ্দিনের মতো একজন কৃতী ব্যক্তিত্বকে রাষ্ট্রপতি হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ায় ও নির্বাচিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, ১২ ফেব্রুয়ারি দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে দুর্নীতি দমন কমিশনের সাবেক কমিশনার ও সাবেক জেলা ও দায়রা জজ মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় পরদিন ১৩ ফেব্রুয়ারি মো. সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন বলে ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সেদিনই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

বর্তমান রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আব্দুল হামিদের মেয়াদ শেষ হবে আগামী ২৩ এপ্রিল। পরদিন ২৪ এপ্রিল নতুন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন শপথ গ্রহণ করে দায়িত্বভার নেবেন।

(ঢাকাটাইমস/২২মার্চ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

খসড়া প্রস্তুত, মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী

সরেজমিন শ্যামবাজার: রোজার ১১ দিন আগেই অস্বাভাবিক বাজার

বাংলাদেশ ও সৌদি আরব পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত

মানব স্বাস্থ্যের ওপর খোলা ভোজ্যতেলের ক্ষতিকর প্রভাব নিয়ে সচেতনতা বৃদ্ধি কর্মশালা

অফশোর ব্যাংকিং আইনের খসড়া অনুমোদন, বিনিয়োগ ও রিজার্ভ বাড়ার আশা

কোনো একটা জিনিস না খেলে রোজা হবে না এই মানসিকতা পাল্টাতে হবে: প্রধানমন্ত্রী

ঐতিহাসিক রাংকুট বনাশ্রম পরিদর্শন করে মুগ্ধ কূটনীতিকরা

চিকিৎসক ও রোগীদের প্রতি আমার সমান দায়িত্ব: স্বাস্থ্যমন্ত্রী

খেজুর এনবিআরের বিলাসী পণ্য, শুল্ক প্রায় ১০০ শতাংশ!

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ নিয়েছে সরকার: প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :