রাশিয়ার কাছে বাংলাদেশের মেয়েদের হার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০২৩, ১৮:২৫

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুবিধা করতে পারল না স্বাগতিক বাংলাদেশের মেয়েরা। আজ বুধবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শক্তিশালী রাশিয়ার বিপক্ষে ৩-০ গোলের বড় ব্যবধানে হারল লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা।

টুর্নামেন্টের শুরুটা দুর্দান্ত ছিল বাংলাদেশের। নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে রীতিমতো উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল দল। সেদিন ভুটানকে ৮-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছিলেন তৃষ্ণা রানি সরকাররা।

দ্বিতীয় ম্যাচেও জয়ের লক্ষ্যে খেলতে নামে বাংলাদেশ দল। কিন্তু শক্তিমত্তার বিচারে যোজন যোজন হারে এগিয়ে থাকা রাশিয়ার মেয়েরা বাংলাদেশকে মাথা তুলে দাঁড়াতেই দেয়নি। ম্যাচের প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। আর দ্বিতীয়ার্ধে বাংলাদেশ হজম করে আরও একটি গোল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা রাশিয়া ম্যাচে পঞ্চম মিনিটেই প্রথম গোলের দেখা পায়। এ সময় গোল করে দলকে লিড এনে দেন রাশিয়ান ফরোয়ার্ড অ্যালেনা গোলিক। আর বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে নিজের দ্বিতীয় গোল করার মাধ্যমে ব্যবধান দ্বিগুণ করেন অ্যালেনা।

বিরতির আগেই দুই গোলে পিছিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয়ার্ধের খেলায় ঘুরে দাঁড়ানোর প্রয়াস চালায়। কিন্তু রাশিয়ান প্রাচীর ভেঙে গোল আদায় করা সম্ভব হয়নি। উল্টো ম্যাচের ৮৬২তম মিনিটে খেয়ে বসে আরও একটি গোল। দলের হয়ে তৃতীয় গোলটি করেন আনাস্তাসিয়া কারাতাইভা। এরপর আর কোনো গোল না হলে ৩-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় রাশিয়ার।

এই হারের পরও পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান করছে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল দল। ২ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৩ পয়েন্ট। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে পয়েন্ট টেবিলের দুই ও তিন নম্বরে অবস্থান করছে ভারত ও রাশিয়া। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় অবস্থানেও পিছিয়ে রয়েছে তারা। এদিকে চার ও পাঁচ নম্বরে থাকা নেপাল ও ভুটান এখনও পয়েন্টের দেখা পায়নি।

(ঢাকাটাইমস/২২মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

‘অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম, পেট ভরেনি এখনও’- ৫ উইকেট নিয়ে নাসুম

দুই হলুদ কার্ড পাওয়ার পরও মাঠ ছাড়েননি মার্টিনেজ, ফুটবল আইন কি বলে?

নিশ্চিত হলো ডিপিএলের সুপার লিগের ৬ দল

মুস্তাফিজের ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

পাঞ্জাবকে হারালেও জরিমানা গুনতে হয়েছে হার্দিক পান্ডিয়াকে

মাঝপথে ফেরায় আইপিএল থেকে পুরো টাকা পাবেন মুস্তাফিজ?

সাড়ে ৪ বছর পর দলে ফিরে বোলিং করা হলো না মোহাম্মদ আমিরের

জুভেন্টাসের বিপক্ষে জিতলেন রোনালদো, ১১৩ কোটি টাকা দেওয়ার নির্দেশ

বার্সেলোনাকে উয়েফার ৩৭ লাখ টাকা জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :