ন্যায় বিচার প্রতিষ্ঠায় আদর্শবান আইনজীবীর বিকল্প নেই, ইউআইটিএসে অ্যাটর্নি জেনারেল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০২৩, ২০:৩৯ | প্রকাশিত : ২২ মার্চ ২০২৩, ২০:৩৭

সুশাসন প্রতিষ্ঠায় ন্যায় বিচার অত্যন্ত জরুরি বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন। তিনি বলেন, আর ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হলে ন্যায়, নিষ্ঠা ও আদর্শবান আইনজীবীর কোনো বিকল্প নেই।

বুধবার রাজধানীতে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর আইন বিভাগে উদ্যোগে নবীন, বিদায়ী শিক্ষার্থী এবং বাংলাদেশ বার কাউন্সিলের নতুন তালিকাভুক্ত আইনজীবীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি ইউআইটিএস আদর্শবান, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরি করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বলেন, একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত এ শিক্ষাপ্রতিষ্ঠান যুগোপযোগী শিক্ষাদানের মাধ্যমে আদর্শবান, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরি করবে বলে আমি বিশ্বাস করি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান মো. রবিউল আলম বুদু, ইউআইটিএস-এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান।

(ঢাকাটাইমস/২২মার্চ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :