জাম্পার ঘূর্ণিতে ভারতকে হারিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০২৩, ১৪:৩৬

চেন্নাইয়ে অনুষ্ঠিত সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে অ্যাডাম জাম্পার ঘূর্ণিতে স্বাগতিক ভারতকে ২১ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতল সফররত অস্ট্রেলিয়া। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৬৯ রান তুলে অজিরা। জবাবে ব্যাট করতে নেমে ২৪৮ রানে গুটিয়ে যায় ভারত।

চেন্নাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে অস্ট্রেলিয়া। মারমুখী মেজাজে ইনিংস শুরু করেন অজি দুই ওপেনার ট্রেভিস হেড ও মিচেল মার্শ। ৬৫ বলে ৬৮ রান তুলেন তারা। হেডকে ৩৩ রানে থামিয়ে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি ভাঙ্গেন ভারতের পেসার হার্ডিক পান্ডিয়া। ৪টি চার ও ২টি ছক্কা মারেন হেড। শূন্যরানে ফেরেন দলনেতা স্মিথ।

৪৭ বলে ৪৭ রান করা মার্শকেও শিকার করেন পান্ডিয়া। মার্শ ৮টি চার ও ১টি ছয় মারেন। ভালো শুরুর পরও পাান্ডিয়ার তোপে ৮৫ রানে ৩ উইকেট হারায় ভারত। এরপর বড় জুটি গড়ার চেষ্টা করেছিলেন মিডল অর্ডার ব্যাটাররা। বড় জুটি না হলেও, চতুর্থ উইকেটে মার্নাস লাবুশেন ও ডেভিড ওয়ার্নার ৪০ এবং ষষ্ঠ উইকেটে ৫৮ রান যোগ করেন অ্যালেক্স ক্যারি ও মার্কাস স্টয়নিস।

ওয়ার্নার ২৩, লাবুশেন ২৮ ও ক্যারি ৩৮ রান করে স্পিনার কুলদীপ যাদবের শিকার হন। স্টয়নিসকে ২৫ ও সিন অ্যাবটকে ২৬ রানে আউট করেন স্পিনার অক্ষর প্যাটেল। শেষ দুই ব্যাটার অ্যাস্টন আগার ১৭ ও মিচেল স্টার্ক ১০ রান করে পেসার মোহাম্মদ সিরাজের বলে আউট হন।

রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে আসে ৬৫ রান। ১৭ বলে ৩০ রানে আউট হন রোহিত। এরপর ৩৭ রানে ফেরেন গিল। তৃতীয় উইকেটে ৯৩ বলে ৬৯ রানের জুটি গড়ে ভারতকে লড়াইয়ে রাখেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। রাহুলকে ৩২ রানে থামান জাম্পা। এরপর কোহলি হাফ-সেঞ্চুরি তুলে ৫৪, অক্ষর প্যাটেল ২, সূর্যকুমার যাদব শূন্য, হার্ডিক পান্ডিয়া ৪০ ও রবীন্দ্র জাদেজা ১৮ রানে ফিরলেও লড়াই থেকে ছিটকে পড়ে ভারত।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :