মেসির ৮০০তম গোলের দিনে আর্জেন্টিনার জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২৩, ১৪:৫৪

কাতার বিশ্বকাপে শিরোপা জেতার পর শুক্রবার ভোরে প্রথমবারের মতো মাঠে নামে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। পানামার বিপক্ষে ম্যাচে গোল করে ক্যারিয়ারের ৮০০তম গোল সম্পন্ন করেছেন লিওনেল মেসি। ম্যাচটি ম্যাচটিতে ২-০ গোল ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা।

মেজর সকার লিগ (এমএলএস) সেনসেশন ২১ বছর বয়সী থিয়াগো আলমাদার গোলে এগিয়ে যাওয়া আর্জেন্টিনার হয়ে ম্যাচের শেষ দিকে ফ্রি কিক থেকে নিজের ঐতিহাসিক গোলটি করেন ৩৫ বছর বয়সী সাত বারের ব্যালন ডি’অঁর খেতাব বিজয়ী। অপরদিদেকে তৃতীয়বারের মতো জাতীয় দলের হয়ে খেলতে নেমেই গোলের দেখা পেলেন আলমাদা।

বুয়েন্স আয়ার্সের মনুমেন্টাল স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগেই আতশবাজির বিচ্ছুরনে আবেগময় উৎসব শুরু করে আর্জেন্টানইন সমর্থকরা। ১৫ লাখ টিকেট প্রার্থীদের মাঝ থেকে মাত্র ৮৩ হাজার ভাগ্যবান দর্শক ম্যাচটি সরাসরি উপভোগ করার সুযোগ পেয়েছিলেন। গোটা স্টেডিয়ামের পরিবেশকেই প্রতিটি মুহূর্তে মুখরিত করে রাখেন তারা।

মেসি, কোচ লিওনেল স্কালোনি ও অধিকাংশ খেলোয়াড় এদিন তাদের সন্তানদের নিয়ে মাঠে এসেছিলেন এবং বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার জাতীয় সঙ্গীতে সুর মেলাতে গিয়ে আবেগআপ্লুত হয়ে হঠেন। এমনকি কারও কারও চোখে আনন্দঅশ্রুও দেখা গেছে।

এটি পরিরস্ক্রা যে, গতরাতে ম্যাচের চেয়ে বিশ্বকাপ উদযাপনটাই বড় হয়ে উঠেছিল আর্জেন্টাইনদের জন্য। তবে বিষয়টি আগে বুঝে উঠতে পারেনি পানামা। অপেক্ষাকৃত দূর্বল দল হয়েও শৃংখলার সঙ্গে খেলার কারণে নতুন বিশ্বচ্যাম্পিয়নদের ৭৮তম মিনিট পর্যন্ত ঠেকিয়ে রাখতে সক্ষম হয় পানামা।

বিশ্বকাপের পর প্রথম আন্তর্জাতিক খেলায় নামা আর্জেন্টিনা ম্যাচের ৭৩ শতাংশ নিয়ন্ত্রণ করলেও গোলের সুযোগ সৃস্টি করেছে খুবই কম। এ সময় মেসির ফ্রি কিকের একটি বলবারে লেগে ফিরে আসে। এনজো ফার্নান্দেজের একটি দূরপাল্লার শটের বল ডাইভ দিয়ে এক হাতে ফিরিয়ে দেন সফরকারী গোল রক্ষক হোসে কার্লোস গুয়েরা।

দ্বিতীয়ার্ধে ম্যাচ জয়ের দিকে মনোযোগ দেয় আর্জেন্টিনা। বদলী হিসেবে আসা আলমাদা মেসির অ্যাসিস্টে গোল করেন। আর ৮৯তম মিনিটে ফ্রি কিক থেকে দ্বিতীয় গোল করেন মেসি।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন শহীদ আফ্রিদি

কোচ বানাতে চায়নি ভারতীয় বোর্ড, মিথ্যা বলছেন পন্টিং-ল্যাঙ্গাররা!

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে প্রথম দল হিসেবে যে লজ্জার রেকর্ড গড়ল বাংলাদেশ

যে কারণে ভারতের কোচ হতে চান না ল্যাঙ্গার

বাংলাদেশের হারের পর ফেসবুকে ছয় ইমোজি দিয়ে কী বোঝালেন ইমরুল কায়েস

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর যে অজুহাত দিলেন শান্ত

সিরিজ বাঁচানোর ম্যাচে আজ যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

সংবাদমাধ্যমের দাবি: বায়ার্নের নতুন কোচ হচ্ছেন কোম্পানি!

এলপিএলে মুস্তাফিজের দলের চুক্তি বাতিল, গ্রেপ্তার বাংলাদেশি মালিক

এই বিভাগের সব খবর

শিরোনাম :