প্রলয়ংকরী টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড মিসিসিপি, নিহত অন্তত ২৩

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৩, ২০:৩৫

শুক্রবার গভীর রাতে মিসিসিপি জুড়ে টর্নেডো এবং শক্তিশালী বজ্রঝড়ের আঘাতে কমপক্ষে ২৩ জন নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে। রাজ্যের জরুরি ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, টুইস্টারটি ১৬০ কিলোমিটারের বেশি এলাকায় ক্ষয়ক্ষতি করেছে। খবর রয়টার্সের।

পশ্চিম মিসিসিপির ২০০ জন লোকের শহর সিলভার সিটিতে ঝড় আঘাত হানার পর অনুসন্ধান ও উদ্ধারকারী দলগুলি ধ্বংসযজ্ঞের মধ্য দিয়ে উদ্ধারকাজ চালাচ্ছে। এখনো চারজন নিখোঁজ রয়েছে বলে মিসিসিপির জরুরি ব্যবস্থাপনা সংস্থা একাধিক টুইট বার্তায় জানিয়েছে।

এমনকি এই সংখ্যা বাড়তে পারে বলেও তারা আশঙ্কা করেছে।

সিএনএন জানিয়েছে, টর্নেডোর আঘাতে ১ হাজার ৭০০ জন লোকের একটি শহর রোলিং ফর্ক-এ অনুসন্ধান ও উদ্ধারকারী দলও বেরিয়েছিল। রোলিং ফর্ক মেয়র এলড্রিজ ওয়াকার বলেছেন, আমার শহর চলে গেছে, কিন্তু আমরা স্থিতিস্থাপক। আমরা শক্তিশালীভাবে ফিরে আসব।’

ওয়াকারের মতে, মারা যাওয়া লোকদের মধ্যে ১২ জন রোলিং ফর্কে ছিলেন এবং বেশ কয়েকজন তাদের বাড়িতে আটকা পড়েছিলেন। এখনো উদ্ধারকাজ চলমান বলে তিনি জানিয়েছেন।

ব্র্যান্ডি শোহ নামে একজন বাসিন্দা নেটওয়ার্ককে বলেছেন, শহরটি ধ্বংস হয়ে গেছে। আমি কখনও এরকম কিছু দেখিনি।

নিউজ নেটওয়ার্কগুলোর প্রকাশিত ধ্বংসের ফটোগ্রাফগুলি দেখায় যে সমস্ত বিল্ডিংগুলি ধ্বংসস্তূপে পড়ে আছে এবং লোকেরা অন্ধকারে ধ্বংসাবশেষের মধ্য দিয়ে উঠতে গিয়ে গাড়িগুলি তাদের পাশে উল্টে গেছে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :