লেডিস ক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবসে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৩, ০০:৫৪

রাজধানীর ঢাকা লেডিস ক্লাবের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার ক্লাবের কর্মসূচির মধ্যে ছিল- আলোচনা সভা, মহিলা মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান ও ইফতার মাহফিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত নৃত্যশিল্পী মিনু হক। তিনি তার বক্তব্যে মুক্তিযুদ্ধের স্মৃতি তুলে ধরে বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছি- দেশকে স্বাধীন করার পাশাপাশি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য। ৫২ বছরের মধ্যে দেশ অনেক এগিয়ে গেছে, কিন্তু কাঙ্ক্ষিত লক্ষ্যে এখনও পৌঁছানো যায়নি। তাই তিনি সবাইকে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন- ঢাকা লেডিস ক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারা তাহির, সহসভাপতি প্রফেসর শবনম সুলতানা ও রুবাবা জলিল।

এতে সভাপতিত্ব করেন ঢাকা লেডিস ক্লাবের সভাপতি আনিসা হক। তিনি তার বক্তব্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বলেন, স্বাধীনতাযুদ্ধে যে সকল মা-বোন প্রাণ দিয়েছেন, ইজ্জত হারিয়েছেন, লাখো শহীদ জীবন দিয়েছেন- তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা। মুক্তিযুদ্ধের সময় নারীদের ভূমিকা কোনোভাবে অস্বীকার করা যাবে না। তাদের অবদানের ফলে আমরা স্বাধীন মা-মাটি পেয়েছি এবং তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজকে পরাধীনতার শিকল থেকে মুক্ত।

এবছর রমজান মাসে স্বাধীনতা দিবস হওয়ায় অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল ও ইফতার আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :