চাকরির জন্য সুপারিশের দিন চলে গেছে: বিচারপতি ফরিদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৩, ২২:২৬

সুপারিশের মাধ্যমে চাকরি হওয়ার দিন চলে গেছে বলে মন্তব্য করেছেন বিচারপতি ফরিদ আহমেদ। বলেন, ‘আদি কালের সেই জামানা এখন আর নেই। যে আপনি একজনের নিকট যাবেন আমাকে একটি চাকরি দিন, দরখাস্ত করেছি, আপনি একটা রিকমান্ড (সুপারিশ) করে দিন; সেদিন চলে গেছে। আপনাকে এখন নিজের মেধার প্রকাশ ঘটাতে হবে। আপনাকে লিখিত পরীক্ষায় পাশ করে আসতে হবে, তারপরে বিবেচনা করা হবে।’

শুক্রবার (৩১ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে একটি রেস্তোরাাঁয় আয়োজিত ইফতার মাহফিলে অংশ নিয়ে বিচারপতি এসব বলেন।

সাহায্য সহযোগিতার বিষয় তুলে ধরে ফরিদ আহমেদ বলেন, শুধু চিকন্দী নয়, শরীয়তপুরের সন্তান হলেই আমার মধ্যে সহযোগিতা করার ইচ্ছে চলে আসে। তাই শরীয়তপুরের সন্তান হলেই তাকে যেভাবেই হোক সহযোগিতা করি।

চিকন্দি স্কুল এন্ড কলেজের সার্বিক চিত্র তুলে ধরে তিনি বলেন, কলেজের প্রিন্সিপাল নেই, ছাত্র নেই, স্কুলের জায়গা দখল করে অন্যান্য মানুষ ব্যবসা প্রতিষ্ঠান তৈরি করেছে। স্কুল ও কলেজ কিছুই পাচ্ছে না, কলেজ চালানো যাচ্ছে না, মাদ্রাসা চলছে না। মাদ্রাসায় রাজনীতি চলছে। শিক্ষক নিয়োগে অনিয়ম হচ্ছে। সরকারিভাবে প্রতিটি জায়গায় হস্তক্ষেপ করি।

এ সময় চিকন্দী স্কুল, কলেজ এবং মাদ্রাসার উন্নয়নের জন্য সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

ফরিদ আহমেদ বলেন, চিকন্দীর মতো একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে লেখাপড়া করে আমি যদি এই অবস্থানে আসতে পারি তাহলে আপনারা কেন পারবেন না। মোবাইল ফোন যার কাছে আছে তার হাতে শিক্ষার সবকিছু রয়েছে। এখানে সবকিছু পাওয়া যায়। এখান থেকে আপনারা আরো অনেক উন্নত হওয়ার কথা এটা আমরা আশা করি। উন্নত করার জন্য যার যার অবস্থান থেকে চেষ্টা করতে হয় অন্য কেউ আপনাকে উন্নত করে দেবে না। আপনাকে বড় হতে হলে নিজেকে উন্নত করতে হবে। আপনি একা একা কিছুই করতে পারবেন না সহযোগিতার প্রয়োজন হবে। আমরা আপনাদের সহযোগিতার জন্য সব সময় প্রস্তুত।

ঢাকাস্থ শরীয়তপুর সদর উপজেলার চিকন্দী শরফ আলী উচ্চবিদ্যালয় ও মাদ্রাসার সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাবেক শিক্ষার্থীদের মধ্যে সাবেক উপ-সচিব মো. হজরত আলী, সাবেক শিক্ষক মো. রমিজ উদ্দিন, সহকারী অধ্যাপক ড. আকতার হোসেন, সিটি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মোস্তফা কামাল, এডিসি শাহ কামাল, ব্যাংক এশিয়ার ডিএমডি আলমগীর হোসেন, এ্যাডভোকেট রেজাউল করিম স্বপনসহ প্রায় দুইশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩১মার্চ/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ট্রেনে ঈদযাত্রা: ৮ এপ্রিলের টিকিট বিক্রি শুরু

ঢাকায় কর দিয়ে ২৬৮০ বিয়ে 

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

এই বিভাগের সব খবর

শিরোনাম :